শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
ন্যাচারাল ও ফ্ললেস লুকের জন্য ফলো করুন ৭টি স্টেপস!

ন্যাচারাল ও ফ্ললেস লুকের জন্য ফলো করুন ৭টি স্টেপস!

ন্যাচারাল ও ফ্ললেস লুকের জন্য ফলো করুন ৭টি স্টেপস!
ন্যাচারাল ও ফ্ললেস লুকের জন্য ফলো করুন ৭টি স্টেপস!

তামান্না হাবিব নিশু: বাইরে বের হলে একটু আধটু মেকআপ তো করা হয়ই। দিনের বেলায় হালকা ও স্নিগ্ধ মেকআপেই বেশি ভালো লাগে। ডে টাইম মেকআপ এর ক্ষেত্রে কিছু বিষয়ে খেয়াল রাখা উচিত। ড্রেস, অকেশন, ওয়েদার অনুযায়ী সাজে আসে ভিন্নতা। ন্যাচারাল ও ফ্ললেস লুক পেতে কোন কোন স্টেপগুলো ফলো করতে হবে সেটা নিয়েই আজকের আর্টিকেল।

দিনের বেলায় স্নিগ্ধ মেকআপ লুক: ডে টাইম মেকআপ লুক ক্রিয়েট করতে স্কিন প্রিপারেশন বা বেইজ মেকআপ এর ক্ষেত্রে কিছু বিষয়ে আপনাকে খেয়াল রাখতে হবে। অফিসে যাওয়ার সময় আপনার গেটআপ বা সাজ যেমন হবে, বন্ধুদের সাথে কোথাও বেড়াতে গেলে মেকআপ লুক তেমন হবে না, এটাই স্বাভাবিক। তবুও বেসিক কিছু রুলস আছে, যেগুলো ফলো করলে আপনার ওভারঅল লুক বেশ মার্জিত, স্নিগ্ধ ও পরিপাটি লাগবে। চলুন জেনে নেই বিস্তারিত-

১) আইস কিউব দিয়ে ম্যাসাজ করে নিন প্রথমেই: মেকআপ শুরুর আগে স্কিন ভালোভাবে ক্লিন করে নিতে হবে। এরপর একটি আইস কিউব টিস্যুতে পেঁচিয়ে মুখে আলতোভাবে ম্যাসাজ করে নিন। এতে স্কিনের সেবাম প্রোডাকশন কন্ট্রোলে থাকবে, ওপেন পোরসের ভিজিবিলিটি কমবে ও স্কিন ফ্রেশ দেখাবে। যাদের স্কিন অয়েলি, বাইরে বের হলেই মুখ ঘেমে তেলতেলে হয়ে যায়, তাদের জন্য এটি একটি লাইফ সেভার হ্যাকস।

২) মেকআপের আগে সানস্ক্রিন অ্যাপ্লাই করা মাস্ট: সূর্যরশ্মির ক্ষতিকর প্রভাবে ত্বকে খুব দ্রুত বয়সের ছাপ চলে আসে। এছাড়া সানবার্ন, ডার্ক স্পটস, পিগমেন্টেশন এই ধরনের সমস্যাও দেখা দেয়। তাই দিনের বেলায় বাইরে বের হলে সানস্ক্রিন ক্লিপ করা যাবে না। স্কিন টাইপ ও কনসার্ন অনুযায়ী এখন বিভিন্ন ধরনের সানস্ক্রিন পাওয়া যায়। স্কিনে খুব তাড়াতাড়ি অ্যাবজর্ব হয়ে যায়, লং টাইম প্রোটেকশন দেয় ও ম্যাট ইফেক্ট দেয়, এমন একটি সানস্ক্রিন আপনাকে বেছে নিতে হবে।

৩) ন্যাচারাল বেইজ ক্রিয়েট করতে অ্যাপ্লাই করুন বিবি ক্রিম:ডে টাইম মেকআপ লুকে বিবি ক্রিম দিয়েই খুব সুন্দর ও ন্যাচারাল বেইজ ক্রিয়েট করতে পারেন। নো ফাউন্ডেশন মেকআপ লুকেও দিনের বেলাতে আপনাকে বেশ মার্জিত ও পরিপাটি লাগবে। চাইলে হালকা বা লাইট কভারেজ দেয়, এমন ফাউন্ডেশন ইউজ করতে পারেন। তবে আপনার স্কিনটোনের সাথে যেন সেটা পুরোপুরি ম্যাচ করে, সেদিকে খেয়াল রাখবেন। চোখের নিচে কালো দাগ ও ফেইসের স্পটস হাইড করতে কনসিলার বা কালার কারেক্টর অ্যাপ্লাই করতে পারেন।

৪) লুজ পাউডার বা কমপ্যাক্ট পাউডার দিয়ে সেট করে নিন: পারফেক্ট ফিনিশিং এর জন্য লুজ পাউডার বা কমপ্যাক্ট পাউডার দিয়ে বেইজ মেকআপ কমপ্লিট করুন। বড় ফেইস ব্রাশের সাহায্যে টি-জোনে লুজ পাউডার ডাস্টিং করে নিন। এতে ফেইসের অয়েলিনেস বা শাইনিভাব অনেকটাই কন্ট্রোল হবে। ন্যাচারাল ও ফ্ললেস লুক পেতে এই স্টেপটি অনেক বেশি ইফেক্টিভ! ছোট একটি ব্যাগে মেকআপের এই টুকটাক আইটেমগুলো ক্যারি করতে ভুলবেন না।

৫) ওয়াটার প্রুফ আইলাইনার ও মাশকারা দিয়ে কমপ্লিট করুন চোখের সাজ: দিনের বেলায় কালারফুল আই মেকআপ অ্যাভোয়েড করাটাই বেটার। চাইলে আপনি ন্যুড শেইডস বা একদম লাইট শেইডের আইশ্যাডো কালার পিক করতে পারেন। ভ্রু জোড়া শেইপ করে নিন প্রথমেই। আইব্রো পেন্সিল বা আইব্রো জেল ইউজ করতে পারেন। স্ম্যাজ প্রুফ, সোয়েট প্রুফ ও ওয়াটার প্রুফ আইলাইনার ও মাশকারা অ্যাপ্লাই করতে হবে। এতে গরমের দিনে বাইরে বের হলেও আপনার আই মেকআপ নষ্ট হবে না।

৬) স্কিনটোনের সাথে মিলিয়ে হালকা ব্লাশ দিয়ে নিন: ব্লাশ আপনার টোটাল লুককে কমপ্লিট করে। মেকআপের মাধ্যমে ন্যাচারাল লুক ফুটিয়ে তুলতে চাইলেও একটুখানি ব্লাশ অ্যাপ্লাই করতে হয়। যারা ফর্সা ত্বকের অধিকারী, তাদের জন্য সফট পিংক, লাইট পীচ, লাইট অরেঞ্জ বেশ ভালো অপশন। উজ্জ্বল শ্যামলা হলে পিংক আর কোরালের ওয়ার্ম শেইডগুলো ইজিলি ক্যারি করতে পারেন। শ্যামবর্ণের সাথে মভ কালারের ব্লাশ বেশ ভালো মানায়। অরেঞ্জ, ব্রিক রেড, ব্রাউনিশ পিংক এই ধরনের কালারও দারুণ স্যুট করে।

৭) ঠোঁটে দিন মানানসই লিপস্টিক বা টিন্টেড লিপবাম: অফিসে বা ভার্সিটিতে রেগুলার ইউজের জন্য ন্যুড, ব্রাউন বা পিংকিশ শেইডের লিপস্টিক বেশ ভালো মানিয়ে যায়। আপনার আউটফিটের সাথে ম্যাচ করে পারফেক্ট শেইডটি বেছে নিন। ডে টাইম মেকআপ লুকে আমি ম্যাট লিকুইড লিপস্টিকগুলো প্রিফার করি। অনেকে লিপস্টিকের বদলে টিন্টেড লিপবাম দিতে পছন্দ করেন।

লাস্ট ফিনিশিং ফর পারফেক্ট মেকআপ লুক: স্কিনে হাইড্রেশন ও ফ্রেশনেস ফিরিয়ে আনতে ফেইস মিস্ট দারুণ কাজ করে। ইনস্ট্যান্টলি হাইড্রেটেড স্কিন পেতে ফেইস মিস্ট স্প্রে করে নিন এবং বাইরে বের হলে ব্যাগেও ক্যারি করুন। ডে টাইম মেকআপ লুককে লং লাস্টিং করতে সেটিং স্প্রে ইউজ করতে পারেন। এতে রোদে বা ঘামে মেকআপ ছড়িয়ে যাবে না। যারা সারাদিনের জন্য বাইরে বের হচ্ছেন এবং স্কিন অয়েলি হয়ে যাওয়ার টেন্ডেন্সি আছে, তাদের জন্য সেটিং স্প্রে মাস্ট হ্যাভ একটি প্রোডাক্ট।

মতিহার বার্তা / এম আর টি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply