সেটেলমেন্ট, পিডিবি,ও পাসপোর্ট, অফিসে দুদকের অভিযান

সেটেলমেন্ট, পিডিবি,ও পাসপোর্ট, অফিসে দুদকের অভিযান

 মতিহার বার্তা ডেস্ক : বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ময়মনসিংহ দক্ষিণ অঞ্চলের বিক্রয় বিভাগের অনিয়মের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) অভিযান চালিয়েছে।

সোমবার দুদকের ময়মনসিংহ কার্যালয়ের সহকারী পরিচালক রামপ্রসাদ মন্ডলের নেতৃত্বে তিন সদস্যের এনফোর্সমেন্ট টিম এতে অংশ নেয়। তাৎক্ষণিক অভিযানে মিটাররিডিং এবং বিল প্রস্তুতির ক্ষেত্রে ব্যাপক অনিয়ম ও দীর্ঘসূত্রিতার প্রমাণ পেয়েছে দুদক।

দুদক জানায়, অভিযান চালিয়ে দেখা গেছে, মিটার রিডারগণ যথাসময়ে বিল প্রস্তুত না করে এককালীন দুই বা ততোধিক মাসের বিল প্রস্তুত করছে। ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছে গ্রাহকরা। দুদক টিমের পর্যবেক্ষণকে আমলে এনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, ময়মনসিংহ বিক্রয় ও বিতরণ বিভাগ ২ (দক্ষিণ) এর উপ-সহকারী প্রকৌশলী অমিত কুমার বিশ্বাসের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগে, বিভাগীয় ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নিয়েছে। টিমের প্রাপ্ত প্রতিবেদনটি দুদকে উস্থাপন করা হবে বলে জানানো হয়।

এদিকে ঢাকা জোনাল সেটেলমেন্ট অফিসে ভূমি রেকর্ড সংশোধনের জন্য ঘুষ দাবির অভিযোগে অভিযান চালিয়েছে দুদক। দুদকে আগত ভুক্তভোগী সেবা প্রার্থীদের এক অভিযোগের প্রেক্ষিতে, সহকারী পরিচালক জাহিদ কালামের নেতৃত্বে তিন সদস্যের দুদক টিম আজ এ অভিযান চালায়।

ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের মহাপরিচালককে অভিযোগের বিষয়ে অবহিত করলে তিনি জানান, ভূমি রেকর্ড সংক্রান্ত কার্যক্রমে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আধুনিকায়ন হচ্ছে। সেবাপ্রার্থীদের অভিযোগ যথাসম্ভব আমলে আনা হচ্ছে বলে নিশ্চিত করেন তিনি। দুদক টিম সিটিজেন চার্টার স্থাপনসহ সেবা প্রদানে সিস্টেম উন্নয়নে বেশ কিছু পরামর্শ প্রদান করে।

এছাড়া ব্রাহ্মণবাড়িয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসে দালালদের দৌরাত্মের অভিযোগে দুদক কুমিল্লা জেলা কার্যালয়ের দুই সদস্যের এনফোর্সমেন্ট টিম উল্লিখিত দফতরে অভিযান চালিয়েছে। দুদক টিমের উপস্থিতি আঁচ করতে পেরে দালালরা পাসপোর্ট অফিস ত্যাগ করে। উপস্থিত সেবাপ্রত্যাশীদের অভিযোগসমূহ লিপিবদ্ধ এবং পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মো. জামাল হোসেনের দৃষ্টি আকর্ষণ করে টিম।

সেবাগ্রহীতারা দুদকের অভিযানকে স্বাগত জানান এবং দুর্নীতি ও অনিয়ম রোধে দুদককে সব সময় পাশে পাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন। তারা বলেন, এভাবে প্রতিনিয়ত অভিযান চালালে দুর্নীতিপরায়ণরা দুর্নীতি করার সাহস হারিয়ে ফেলবে।সুত্র: জাগো নিউজ

মতিহার বার্তা ডট কম ০১ এপ্রিল ২০১৯

 

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *