শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
‘অশনি’তে রূপ নেবে রোববার

‘অশনি’তে রূপ নেবে রোববার

‘অশনি’তে রূপ নেবে রোববার
‘অশনি’তে রূপ নেবে রোববার

অনলাইন ডেস্ক: দক্ষিণ আন্দামান সাগরে সৃষ্ট সুনির্দিষ্ট লঘুচাপটি নিম্নচাপে পরিণত হয়েছে। রোববার (৮ মে) সকালে এটি ঘূর্ণিঝড় ‘অশনি’তে রূপ নেবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

শনিবার (৭ মে) বিকেলে আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম সংবাদমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, আন্দামান সাগরে সৃষ্ট সুনির্দিষ্ট লঘুচাপটি আজ শনিবার (৭ মে) দুপুর ১২টার দিকে নিম্নচাপে পরিণত হয়েছে। বর্তমানে এটি আরও ঘণীভূত হয়ে উত্তরপশ্চিম দিকে অগ্রসর হচ্ছে। রোববার সকালের দিকে এটি ঘূর্ণিঝড়ে রূপ নেবে।

এ জন্য দেশের সমুদ্রবন্দরগুলোকে এক নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখাতে বলেছে। এছাড়া উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সঙ্গে তাদের গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে বলে জানান এ আবহাওয়াবিদ।

ঘূর্ণিঝড়কে কেন্দ্র করে বিকেল ৩টার দিকে আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বলে জানান মো. শাহীনুল ইসলাম। বিজ্ঞপ্তি অনুযায়ী, দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন আন্দামান সাগর এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপ আরও সামান্য উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও ঘণীভূত হয়ে আজ দুপুর ১২টায় একই এলাকায় (অক্ষাংশ: ৯.৪ ডিগ্রি উত্তর, দ্রাঘিমাংশ: ৯১.২ ডিগ্রি পূর্ব) নিম্নচাপে পরিণত হয়েছে।

তিনি বলেন, এটি আজ দুপুর ১২টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১ হাজার ৪২৫ কিলোমিটার দক্ষিণে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ১ হাজার ৩৪০ কিলোমিটার দক্ষিণে, মোংলা সমুদ্রবন্দর থেকে ১ হাজার ৪৬০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপূর্বে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ১ হাজার ৪০৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপূর্বে অবস্থান করছিল। এটি আরও ঘণীভূত হয়ে উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

এই আবহাওয়াবিদ জানান, নিম্নচাপ কেন্দ্রের ৪৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৪০ কিলোমিটার। যা দমকা অথবা ঝোড়ো হাওয়ার আকারে ৫০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। নিম্নচাপ কেন্দ্রের নিকটবর্তী এলাকায় সাগর উত্তাল রয়েছে বলে জানান তিনি।

মতিহার বার্তা / এম আর টি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply