শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
২-২ গোলে ড্র করে লিগ জমিয়ে তুলল গার্দিওলার শিষ্যরা

২-২ গোলে ড্র করে লিগ জমিয়ে তুলল গার্দিওলার শিষ্যরা

২-২ গোলে ড্র করে লিগ জমিয়ে তুলল গার্দিওলার শিষ্যরা
২-২ গোলে ড্র করে লিগ জমিয়ে তুলল গার্দিওলার শিষ্যরা

ক্রীড়া ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগের শেষ অংকে এসে নাটক জমে উঠেছে। টটেনহ্যামের সঙ্গে ড্র করে প্রিমিয়ার লিগটা বলতে গেলে ম্যানচেস্টার সিটির হাতে তুলেই দিয়েছিল লিভারপুল। আজ যেন তার প্রতিদান দিল সিটিজেনরা। ওয়েস্ট হ্যামের বিপক্ষে ২-০ গোলে পিছিয়ে পড়েও ২-২ গোলে ড্র করে লিগ জমিয়ে তুলল গার্দিওলার শিষ্যরা। তাতে শিরোপার লড়াই গড়ানোর সম্ভাবনা শেষ ম্যাচে।

লন্ডন স্টেডিয়ামে হ্যামাররা আজ অঘটন ঘটিয়েই ফেলেছিল। ইংলিশ উইংগার জ্যারড বোয়েনের জোড়া গোলে প্রথমার্ধেই এগিয়ে যায় ওয়েস্ট হ্যাম। তাতে যেন আশার আলো দেখতে পারছিল লিভারপুল। আজ সিটিজেনরা হারলেই পয়েন্ট ব্যবধান তিনই থাকত। তাতে নিজেদের পরের ম্যাচে সাউদাম্পটনের বিপক্ষে জয় পেলেই পয়েন্ট সমান হয়ে যেত লিভারপুল ও সিটির। গোল গড়ে এগিয়ে থাকা সিটি অবশ্য তারপরও এগিয়ে থাকত শিরোপার লড়াইয়ে।

কিন্তু দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানো ম্যানসিটি সমতায় ফেরে জ্যাক গ্রিলিশ ও ভ্লাদিমির কাউফলের আত্মঘাতী গোলে। অবশ্য শেষের দিকে রিয়াদ মাহরেজ পেনাল্টি মিস না করলে জয় নিয়েই ফিরতে পারত গার্দিওলার শিষ্যরা।

শেষ ১২ ম্যাচে ম্যানসিটির বিপক্ষে জয়ের দেখাই পায়নি ওয়েস্ট হ্যাম -এমন পরিসংখ্যান নিয়ে খেলতে নামা ওয়েস্ট হ্যামের যে অঘটনের সামর্থ আছে তা ভালো করেই জানতেন সিটির কোচ গার্দিওলা। কিন্তু তার হাত-পা বাঁধা দলের প্রধান দুই সেন্টারব্যাকের ইনজুরিতে। স্টোন্স ও দিয়াসের ইনজুরির কারণে আজ মাঠে নেমেছিলেন ল্যাপর্তে ও বুড়ো ফার্নান্দিনহো। সিটির রক্ষণের এই দুর্বলতাই কাজে লাগিয়েছে ওয়েস্ট হ্যাম।

সিটির আক্রমণাত্মক ফুটবলের ফাঁকেই ম্যাচের ২৪ মিনিটের সময় লিড নিয়ে নেয় হ্যামাররা। স্প্যানিশ মিডফিল্ডার পাবলো ফোরনালস দারুণ পাস বাড়ান বোয়েনকে লক্ষ্য করে। তার পাস থেকে এদারসনকে ফাঁকি দিয়ে লিভারপুল সমর্থকদের আশার আলো দেখান বোয়েন।

অঘটনের স্বপ্ন দেখা ওয়েস্ট হ্যাম ব্যবধান দ্বিগুণ করে ৪৫ মিনিটে এসে। এবারও গোল করেন বোয়েন। এ নিয়ে এ মৌসুমে প্রিমিয়ার লিগে তার গোল হলো ১২টি। অ্যাসিস্টও করেছেন ১২টি। এবারের লিগের অন্যতম সেরা পারফর্মার ২৫ বছর বয়সী রাইট উইংগার বোয়েন।

২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ওয়েস্ট হ্যাম। রাজ্যের হতাশা তখন গার্দিওলার মুখে। ফুটবল পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট অপ্টার তথ্য বলছে, শেষ ৫২ ম্যাচে বিরতির আগে দুই বা তার অধিক গোলে পিছিয়ে থাকা সিটি জয়ের দেখা পায়নি একবারও। ড্র করেছে মাত্র একটি ম্যাচই। কিন্তু ৫৩তম ম্যাচে এসে দ্বিতীয় ড্রয়ের দেখা পেয়ে গেল সিটিজেনরা।

বিরতি থেকে ফিরে ম্যানচেস্টার সিটি আক্রমণের বন্যা বইয়ে দেয়। দারুণ সাহস দেখিয়ে অলআউট অ্যাটাকিং ফুটবল খেলতে থাকে তারা। ভাগ্যও সঙ্গ দিয়েছে তাদের। দুটি গোলেই আছে ভাগ্যের ছোঁয়া।

সিটি প্রথম গোলের দেখা পায় ৪৯ মিনিটে। রদ্রির পাস থেকে গোল করেন সিটির ‘হান্ড্রেড মিলিয়ন ম্যান’ জ্যাক গ্রিলিশ। গ্রিলিশের দারুণ ভলি ওয়েস্ট হ্যামের এক ডিফেন্ডারের গায়ে লেগে দিক বদলে ফাঁকি দেয় ম্যাচে দারুণ খেলা হ্যামার গোলরক্ষককে।

গোল পেয়ে আরও উজ্জীবিত হয়ে ওঠে সিটিজেনরা। আক্রমণের ঢেউ তুলে ব্যতিব্যস্ত করে তোলে ওয়েস্ট হ্যামের ডিফেন্সকে। ফলও আসে। ৬৯ মিনিটে সিটির আক্রমণ প্রতিহত করতে গিয়ে আত্মঘাতী গোল করে বসেন ওয়েস্ট হ্যামের কাউফল।

আরও পড়ুন:কাতার বিশ্বকাপে হোটেল পাচ্ছেন না সমকামীরা

জয়টাও নাগালের মধ্যে চলে এসেছিল সিটির। ৮৬ মিনিটে ওয়েস্ট হ্যামের বক্সে ফাউলের শিকার হন গ্যাব্রিয়েল জেসুস। ভিএআর এর সহায়তা নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু স্পটকিক থেকে ফ্যাবিয়ানিস্কিকে ফাঁকি দিতে ব্যর্থ হন মাহরেজ।

এই ড্রয়ে ম্যানচেস্টার সিটির সংগ্রহ দাঁড়াল ৩৭ ম্যাচে ৯০ পয়েন্ট। এক ম্যাচ কম খেলা লিভারপুলের সংগ্রহ ৮৬ পয়েন্ট। সিটির হাতে বাকি আর একটি ম্যাচ। শেষ ম্যাচে নিজেদের মাঠে তারা মুখোমুখি হবে অ্যাস্টন ভিলার বিপক্ষে।

অ্যাস্টন ভিলার কোচ হিসেবে এই মৌসুমেই দায়িত্ব নিয়েছেন লিভারপুল কিংবদন্তি স্টিভেন জেরার্ড। শেষ ম্যাচে তিনি চাইবেন সিটিজেনদের হারিয়ে লিভারপুলকে শিরোপা জয়ের সুযোগ করে দিতে। অবশ্য তার আগে নিজেদের বাকি দুই ম্যাচেই জিততে হবে লিভারপুলকে।

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply