9 টি টিপস যা আপনাকে আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনকে দ্রুত চার্জ করতে সাহায্য করতে পারে৷

9 টি টিপস যা আপনাকে আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনকে দ্রুত চার্জ করতে সাহায্য করতে পারে৷

9 টি টিপস যা আপনাকে আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনকে দ্রুত চার্জ করতে সাহায্য করতে পারে৷
9 টি টিপস যা আপনাকে আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনকে দ্রুত চার্জ করতে সাহায্য করতে পারে৷

ইব্রাহীম হোসেন সম্রাট: 9 টি টিপস যা আপনাকে আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনকে দ্রুত চার্জ করতে সাহায্য করতে পারে৷

সাম্প্রতিক লঞ্চের সাথে, স্মার্টফোন নির্মাতারা সীমা ঠেলে দিয়েছে বিশেষ করে যখন এটি চার্জ করার ক্ষেত্রে আসে। কিন্তু আপনি কি জানেন যে দ্রুত চার্জিং স্পীড পেতে আপনাকে সবসময় বিশাল পাওয়ার ইট এবং নতুন প্রযুক্তির উপর নির্ভর করতে হবে না। এছাড়াও কয়েকটি ছোট জিনিস রয়েছে যা উল্লেখযোগ্যভাবে আপনার স্মার্টফোনের চার্জিং গতি বাড়িয়ে তুলতে পারে। আপনি যদি আপনার ফোনের চার্জিং গতি বাড়াতে চান তবে আপনি এই টিপসগুলি অনুসরণ করতে পারেন।

দ্রুত চার্জার কিনুন
আপনার অ্যান্ড্রয়েড ফোন দ্রুত চার্জ করার একটি উপায় হল দ্রুত চার্জারে বিনিয়োগ করা। কিন্তু আপনি একটি কেনার আগে সামঞ্জস্য পরীক্ষা করুন. এতে আপনার ফোন দ্রুত চার্জিং সমর্থন করে কিনা এবং যদি হ্যাঁ, কত ওয়াট পর্যন্ত তা পরীক্ষা করা অন্তর্ভুক্ত।

অবস্থান, ওয়াই-ফাই এবং ব্লুটুথের মতো ব্যাটারি গ্রাসকারী বৈশিষ্ট্যগুলি বন্ধ করুন৷
ওয়াই-ফাই, ব্লুটুথ এবং অন্যান্য অনুরূপ পরিষেবাগুলি উল্লেখযোগ্য পরিমাণে ব্যাটারি খরচ করে। সেগুলি বন্ধ করলে তা ডিভাইসের চার্জিং গতিকে উল্লেখযোগ্যভাবে উন্নত করতে পারে।

ইউএসবি পোর্টের মাধ্যমে নয়, ওয়াল সকেটের মাধ্যমে চার্জ করার চেষ্টা করুন
গাড়ি, ল্যাপটপ এবং অন্যান্য ডিভাইসে ইউএসবি পোর্ট সাধারণত অদক্ষ চার্জিং অভিজ্ঞতা প্রদান করে। ওয়াল সকেট অনেক ভালো গতির সাথে নির্ভরযোগ্য চার্জিং প্রদান করে।

আসল কেবল ব্যবহার করুন
এটি সর্বদা আপনার স্মার্টফোনটিকে আসল কেবল এবং অ্যাডাপ্টার দিয়ে চার্জ করার পরামর্শ দেওয়া হয়। অন্য কোনো ব্র্যান্ডের চার্জার ব্যবহার করলে আপনার ডিভাইসের ব্যাটারির ক্ষতি হতে পারে এবং এটি চার্জিং গতিকেও ব্যাহত করতে পারে।

অ্যাপ্লিকেশনগুলির পটভূমি প্রক্রিয়াকরণ অক্ষম করুন
ব্যাকগ্রাউন্ড প্রসেসিং অ্যাপগুলি আপনি ব্যবহার না করলেও ডিভাইসের ব্যাটারি ব্যবহার করে। একটি স্মার্টফোন সাধারণত ধীরে ধীরে চার্জ হয় যদি নির্দিষ্ট পরিমাণ ব্যাটারি ব্যবহার করা হয় না এমন অ্যাপের মাধ্যমে। এই ব্যাকগ্রাউন্ড প্রসেসিং অ্যাপ্লিকেশানগুলি চালু করা চার্জিংকে বাড়িয়ে তুলতে পারে৷

এয়ারপ্লেন মোড চালু করুন
আপনার স্মার্টফোনে এয়ারপ্লেন মোড চালু করা আপনার ডিভাইসের চার্জিং গতিকে উল্লেখযোগ্যভাবে বাড়িয়ে তুলতে পারে। এই মোড ব্যাটারি ব্যবহার কমিয়ে নেটওয়ার্ক থেকে ডিভাইস সংযোগ বিচ্ছিন্ন করতে সাহায্য করে।

দ্রুত রিচার্জ এড়িয়ে চলুন
যেকোনো স্মার্টফোনের একটি ব্যাটারি একটি নির্দিষ্ট সংখ্যক চার্জিং চক্রের সাথে আসে। ছোট দ্রুত চার্জারগুলি ব্যাটারির সামগ্রিক জীবনকে প্রভাবিত করে এবং এটি দীর্ঘমেয়াদে চার্জিংয়ের গতিও কমিয়ে দেয়।

রাতারাতি চার্জ করা এড়িয়ে চলুন
রাতারাতি চার্জিং এক মাস বা সপ্তাহে স্মার্টফোনের ক্ষতি করে না তবে দীর্ঘ সময়ের মধ্যে এটি ব্যাটারির ক্ষতি করতে পারে এবং চার্জিংয়ের গতি কমিয়ে দিতে পারে।

আপনার স্মার্টফোনটি চার্জ করার সময় ব্যবহার করা থেকে বিরত থাকুন
চার্জ করার সময় আপনার স্মার্টফোন ব্যবহার করা এড়িয়ে চলা উচিত। আপনার ডিভাইস চার্জ করার সময় ফোন কলের উত্তর দেওয়া বা গেম খেলা এটি ক্ষতি করতে পারে। এটি চার্জিংয়ের গতিও কমিয়ে দিতে পারে।

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.