শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
ভাইকে নামিয়ে দিলেন অনুশীলনে! পাকিস্তান বোর্ডের নিয়ম ভেঙে সমালোচিত বাবর

ভাইকে নামিয়ে দিলেন অনুশীলনে! পাকিস্তান বোর্ডের নিয়ম ভেঙে সমালোচিত বাবর

ভাইকে নামিয়ে দিলেন অনুশীলনে! পাকিস্তান বোর্ডের নিয়ম ভেঙে সমালোচিত বাবর
ভাইকে নামিয়ে দিলেন অনুশীলনে! পাকিস্তান বোর্ডের নিয়ম ভেঙে সমালোচিত বাবর

ক্রীড়া ডেস্ক:বোর্ডের নিয়মবিরোধী কাজ করেছেন বাবর। জাতীয় দলের অধিনায়ক হওয়ায় তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

আচমকাই বিতর্কে জড়িয়ে পড়লেন বাবর আজম। পাকিস্তানের অধিনায়ক এই মুহূর্তে রয়েছেন বোর্ডের হাই পারফরম্যান্স সেন্টার বা উৎকর্ষ কেন্দ্রে।

কিন্তু সেখানে নিজের ভাইকে নিয়ে আসায় সমালোচনার মুখে পড়েছেন তিনি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের নিয়ম ভেঙেছেন বাবর। তাঁকে সতর্কও করে দেওয়া হয়েছে।

প্রস্তুতি নিতে লাহৌরের উৎকর্ষ কেন্দ্রে রয়েছেন বাবর। কিন্তু সেখানে রয়েছেন তাঁর ভাই সফিরও। নেটে অনুশীলন করতে দেখা গিয়েছে তাঁকে। পাকিস্তানের জোরে বোলার শাহনওয়াজ দাহানির বিরুদ্ধে খেলছিলেন তিনি।

ভাইয়ের অনুশীলন কড়া নজরে রেখেছিলেন বাবর। প্রয়োজনে ভুলত্রুটি শুধরে দিচ্ছিলেন। সেই ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়ে নেটমাধ্যমে। এরপরেই তীব্র সমালোচনা শুরু হয়।

পাক বোর্ডের নিয়মানুযায়ী উৎকর্ষ কেন্দ্রের সুবিধা জাতীয় দল, প্রথম শ্রেণি এবং জুনিয়র ক্রিকেটার ছাড়া কেউ নিতে পারেন না। বাবরের ভাই এখনও পর্যন্ত সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেটে কোনও ছাপ ফেলতে পারেননি। ফলে উৎকর্ষ কেন্দ্র ব্যবহারের অনুমতি তাঁর নেই।

পাক বোর্ডের এক সূত্র সংবাদ সংস্থাকে বলেছেন, “তিন-চার দিন আগে নিজের ভাইকে নিয়ে এখানে আসে বাবর। তখনও কন্ডিশনিং ক্যামপ শুরু হয়নি। পরে ওর ভাই নেটে অনুশীলন করে। সঙ্গে সঙ্গে সেটা বোর্ডের নজরে আনা হয়।”

নিজের পরিবারের সদস্য বা আত্মীয়কে উৎকর্ষ কেন্দ্রে আনার অধিকার কোনও পাক ক্রিকেটারেরই নেই। বাবরকে নরম ভাবে সেই অধিকারের কথা বুঝিয়ে দেওয়া হয়েছে। যে হেতু তিনি জাতীয় দলের অধিনায়ক, তাই এখনই কোনও ব্যবস্থা নেওয়া হয়নি তাঁর বিরুদ্ধে। বাবর নিজের ভুল স্বীকার করে নিয়েছেন এবং ভবিষ্যতে এমন ঘটনা না ঘটানোর প্রতিশ্রুতি দিয়েছেন।

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply