শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
সমাবেশকে কেন্দ্র করে আ.লীগ-বিএনপির সংঘর্ষে পুলিশসহ আহত ১০

সমাবেশকে কেন্দ্র করে আ.লীগ-বিএনপির সংঘর্ষে পুলিশসহ আহত ১০

সমাবেশকে কেন্দ্র করে আ.লীগ-বিএনপির সংঘর্ষে পুলিশসহ আহত ১০
সমাবেশকে কেন্দ্র করে আ.লীগ-বিএনপির সংঘর্ষে পুলিশসহ আহত ১০

অনলাইন ডেস্ক : ঝালকাঠির রাজাপুর উপজেলা বিএনপির সম্মেলন এবং আওয়ামী লীগের সমাবেশকে কেন্দ্র করে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে পুলিশসহ দুই গ্রুপের কমপক্ষে ১০ জন আহত হয়েছে।মঙ্গলবার দুপুর দেড়টার দিকে উপজেলার বাঘড়ি বাজার এলাকায় এ ঘটনা ঘটে।পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শহরের বাইপাস মোড়ে উপজেলা বিএনপি দলীয় কার্যালয়ে সম্মেলনের আয়োজন করে। এর কাছেই বাইপাস সড়কের পাশে উপজেলা আওয়ামী লীগও একই সময় সমাবেশ ডাকে।

এতে সকাল থেকেই দুই গ্রুপের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। পরে পুলিশ প্রশাসনের অনুরোধে উপজেলা বিএনপির আয়োজন সরিয়ে বাঘড়ি এলাকায় নিয়ে যায়। দুপুরে সেখানে দুই পক্ষ মিছিল-স্লোগান নিয়ে অবস্থান নিলে সংঘর্ষ বাধে। এ সময় লাঠিসোটা আর ইটপাটকেলের আঘাতে এক পুলিশ সদস্যসহ দুইপক্ষের অন্তত ১০ জন আহত হন। এরপর ব্যাপক সংখ্যক পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। উপজেলাজুড়ে আতঙ্ক বিরাজ করছে।

অবশেষে ফজলি আমের জিআই সনদ (ভৌগলিক নির্দেশক পণ্যের স্বীকৃতি) পেয়েছে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ দুই জেলাই।মঙ্গলবার শিল্প মন্ত্রণালয়ের পেটেন্ট, ডিজাইন ও ট্রেডমার্কস অধিদপ্তরে শুনানি শেষে এই তথ্য জানানো হয়েছে।বিষয়টি নিশ্চিত করেছেন শিল্প মন্ত্রণালয়ের পেটেন্ট ডিজাইন ও ট্রেডমার্কস অধিদপ্তরের রেজিস্ট্রার শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনেন্দ্র নাথ সরকার।এর আগে আজ বেলা ১১টায়পেটেন্ট ডিজাইন ও ট্রেডমার্কস অধিদপ্তরে এ ব্যাপারে শুনানি শুরু হয়। শেষ হয় দুপুর ১টার দিকে। শুনানিতে উপস্থিত ছিলেন রাজশাহী এবং চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা। শুনানি গ্রহণ করেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনেন্দ্র নাথ সরকার।আগামী রোববার পূর্ণাঙ্গ রায় প্রকাশ করা হবে।এই রায়ে কোনো পক্ষের আপত্তি থাকলে আগামী দুই মাসের মধ্যে তাদের আদালতের শরণাপন্ন হওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। কেউ আদালতের আশ্রয় না নিলে আগামী দুই মাস পরে জিআই পণ্য ফজলি আমের নতুন জিওগ্রাফিক্যাল ইনডিকেশন বা ভৌগোলিক নির্দেশক (জিআই) গেজেটে প্রকাশিত হবে।গেজেট এবং আন্তর্জাতিক জার্নালে বিষয়টি প্রকাশ করে ডিজাইন ও ট্রেডমার্কস বিভাগ।

নিয়ম অনুযায়ী, জার্নালে প্রকাশের দুই মাসের মধ্যে কেউ আপত্তি না করলে সেই পণ্যের জিআই সনদ পেতে আর কোনো বাধা থাকে না।অতিরিক্ত সচিব জনেন্দ্র নাথ সরকার বলেন, ২০১৭ সালে ফজলি আমের জিআই নিয়ে একটি আবেদন হয়। ওই আবেদনের প্রেক্ষিতে আজ শুনানি হয়েছে। এই আদেশটি গেজেট আকারে প্রকাশ হবে। যদি কোনো পক্ষ সংক্ষুব্ধ থাকে, তাহলে তারা আদালতে আপিল করতে পারবে।

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply