শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
বধূকে প্রেমের প্রস্তাব, সালিশি ডেকে যুবককে জুতোর মালা পরিয়ে গ্রাম ঘোরাল মোড়লরা

বধূকে প্রেমের প্রস্তাব, সালিশি ডেকে যুবককে জুতোর মালা পরিয়ে গ্রাম ঘোরাল মোড়লরা

বধূকে প্রেমের প্রস্তাব, সালিশি ডেকে যুবককে জুতোর মালা পরিয়ে গ্রাম ঘোরাল মোড়লরা
বধূকে প্রেমের প্রস্তাব, সালিশি ডেকে যুবককে জুতোর মালা পরিয়ে গ্রাম ঘোরাল মোড়লরা

আন্তর্জাতিক ডেস্ক: মহিলার অভিযোগ, তাঁকে প্রেমের প্রস্তাব দিয়েছেন এক যুবক। পাশাপাশি, ‘আলাপ-পরিচয়’ করার জন্য ওই মহিলার ফোন নম্বরও যুবক চান বলে অভিযোগ।

বধূকে প্রেমের প্রস্তাব দেওয়ায় এক সালিশি ডেকে যুবককে জুতোর মালা পরিয়ে গ্রাম ঘোরানোর অভিযোগ উঠল। এই ঘটনা মুর্শিদাবাদের হরিহরপাড়ার কেশাইপুরের। সেই ভিডিয়ো সম্প্রতি ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

কেশাইপুরের এক মহিলার অভিযোগ, তাঁকে প্রেমের প্রস্তাব দিয়েছেন এক যুবক। পাশাপাশি, ‘আলাপ-পরিচয়’ করার জন্য ওই মহিলার ফোন নম্বরও যুবক চান বলে অভিযোগ। ওই মহিলা বিষয়টি গ্রামের কয়েক জনকে জানান। এর পর গত বৃহস্পতিবার সালিশিসভা ডাকা হয় কেশাইপুর গ্রামে।

সেখানে ওই যুবককে ধরে গলায় জুতোর মালা পরিয়ে গ্রামে ঘোরানোর নিদান দেয় সালিশিসভা। সেই নিদান অক্ষরে অক্ষরে পালন করা হয় বলেও অভিযোগ। যুবককে ওই অবস্থায় গ্রামে ঘোরানোর ভিডিয়ো ভাইরাল হয়ে যায় নেটমাধ্যমে।

অভিযোগকারিণীর বক্তব্য, ‘‘সব্জিহাট সংলগ্ন এলাকায় অপরিচিত ওই যুবক আমার মোবাইল নম্বর চেয়েছিল। আমাকে প্রেমের প্রস্তাবও দেয়। গ্রামের মোড়লদের এ কথা বলতেই তাঁরা ওকে ‘টাইট’ দেওয়ার ব্যবস্থা করে দিলেন।’

সালিশিসভায় এ হেন নিদান নিয়ে আপত্তি জানিয়েছেন সুবীর বিশ্বাস নামে স্থানীয় মানবাধিকার এক কর্মী। তিনি বলেন, ‘‘ভালবাসার প্রস্তাবের ধরন নিয়ে আপত্তি থাকতেই পারে। তবে এই ধরনের ঘটনা খুব খারাপ উদারহণ।’’

হরিহরপাড়া থানার ওসি অমিত নন্দী এ প্রসঙ্গে বলেন, ‘‘বিষয়টি আমরা শুনেছি। তবে কোনও লিখিত অভিযোগ না থাকায় আমরা এগোতে পারিনি। অভিযোগ এলে নিশ্চয় তদন্ত করা হবে।’’

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply