শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
সুন্দর সাজের সঙ্গে খোঁপা একেবারে পারফেক্ট

সুন্দর সাজের সঙ্গে খোঁপা একেবারে পারফেক্ট

সুন্দর সাজের সঙ্গে খোঁপা একেবারে পারফেক্ট
সুন্দর সাজের সঙ্গে খোঁপা একেবারে পারফেক্ট

ফারহানা জেরিন: সাবেক কালে আমরা বলতাম খোঁপা, এখন এই হেয়ার স্টাইলের পরিচিতি হল ‘বান’। কেন না, চুলগুলো অনেকটা পাউরুটির মতো ফুলে থাকে। এর উপর হাজার একটা ডিজাইনও করা যায়। ফলে ফ্যাশন জগতে এই ধরনের হেয়ার স্টাইল অত্যন্ত জনপ্রিয়। এখানে কয়েকটি বান হেয়ার স্টাইল করার পদ্ধতি নিয়ে আলোচনা করা হল। যা এই গরমে ফুরফুরে থাকতে কাজে দেবে। সেগুলো দেখে নেওয়া যাক একনজরে।

হাই স্লিক বান: প্রথমে একটা উঁচু পনিটেল করে নিতে হবে। এবার চুলের দৈর্ঘ্যের দিকটা ধরে মোচড় দিয়ে বানিয়ে নিতে হবে খোঁপা। শেষে খোঁপায় কয়েকটা হেয়ার পিন লাগিয়ে নিতে হবে যাতে চুল খুলে না যায়। যে কোনও পারিবারিক অনুষ্ঠানে শাড়ির সঙ্গে হাই স্লিক বান হেয়ার স্টাইল এক কথায় লা জবাব।

লো স্লিক বান: এতে খোঁপাটা ঘাড়ের কাছে ঝুলবে। তাই ঘাড়ের কাছে পনিটেল বানিয়ে চুলের দৈর্ঘ্যের দিকটা ধরে মোচড় দিয়ে বানিয়ে নিতে হবে খোঁপা। আগেরটার মতোই খোঁপার শেষে হেয়ার পিন লাগিয়ে নিতে হবে। এবার কপালের উপর কয়েকটা চুল খুলে নিয়ে ঝুলিয়ে দিতে হবে হাওয়ায়। এতে স্বপ্নের লুক আসবে। যে কোনও পারিবারিক অনুষ্ঠানে ঐতিহ্যবাহী শাড়ির সঙ্গে লো স্লিক বান একেবারে যথাযথ।

টুইস্টেড লো বান: প্রথমে চুলগুলো দু ভাগে ভাগ করে নিতে হবে। এবার একটা অংশ ধরে রেখে অন্য অংশটা জুতোর ফিতের মতো গিঁট দিয়ে নিতে হবে। এবার তাতে মোচড় দিয়ে যোগ করতে হবে বাকি অংশ। গিঁটের নিচে ঢিলে প্রান্তটায় পিন আটকে দিতে হবে, যাতে খুলে না যায়। এই লো বান হেয়ার স্টাইলকে ঠিক জায়গায় ধরে রাখতে এবং এক্সট্রিম স্ট্রং হোল্ড এবং স্টাইলিংয়ের জন্য কেসি হেয়ার স্প্রে দিয়ে সেট করে নেওয়া যায়। যে কোনও ফর্মাল পোশাকের সঙ্গে অফিসে বা নিত্যদিনের কাজে এই টুইস্টেড লো বান হেয়ার স্টাইল করা যায়।

হাই বুলেট বান: যতটা উপরে সম্ভব পনিটেল করতে হবে। মাথাটা নিচের দিকে করলে পনিটেল বাঁধতে সুবিধা হবে। এবার চুলের শেষ প্রান্ত ধরে মোচড় দিয়ে খোঁপা বানাতে হবে। এবার একহাত দিয়ে পনিটেলটা ধরে তার চারপাশে চুলের বাকি অংশটা মুড়ে দিতে হবে। খোঁপার প্রান্তগুলোতে পিন এঁটে দিতে হবে। এবার খোঁপা ভালোভাবে সেট করতে চুলে স্প্রে লাগিয়ে দেওয়া যায়। তাহলে প্রচণ্ড হাওয়াতেও চুল তালগোল পাকিয়ে যাবে না। লং গাউনের সঙ্গে একটা মনোরম সন্ধ্যায় হাই বুলেট বান কিলার লুক এনে দেবে চোখে মুখে।

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply