শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
অধিনায়ক হিসেবে ব্যর্থতার নজির মুমিনুলের, নজরে রয়েছেন সাকিব!

অধিনায়ক হিসেবে ব্যর্থতার নজির মুমিনুলের, নজরে রয়েছেন সাকিব!

অধিনায়ক হিসেবে ব্যর্থতার নজির মুমিনুলের, নজরে রয়েছেন সাকিব!
অধিনায়ক হিসেবে ব্যর্থতার নজির মুমিনুলের, নজরে রয়েছেন সাকিব!

ক্রিড়া ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। এই সফরের জন্য বাংলাদেশ ক্রিকেট দল ইতিমধ্যেই ঘোষণা করে দেওয়া হয়েছে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ইতিমধ্যেই দুই ম্যাচের টেস্ট সিরিজে হেরে গেছে বাংলাদেশ ক্রিকেট দল। এই ব্যর্থতার পরই শোনা যাচ্ছে যে লাল বলের ক্রিকেটে টাইগার বাহিনীর অধিনায়ক বদল করা হতে পারে। কারণ ব্যাট হাতে দলের বর্তমান অধিনায়ক মুমিনুল হকের পারফরম্যান্স যথেষ্ট হতাশাজনক। তার উপরে দলও পড়েছে মুখ থুবড়ে। এই পরিস্থিতিতে আশা করা হচ্ছে, বাংলাদেশ টেস্ট ক্রিকেট দলের নয়া অধিনায়ক হতে পারেন সাকিব আল হাসান।

এই মর্মে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে পরোক্ষে জানিয়েও দেওয়া হয়েছে, যদি মুমিনুল নিজে থেকেই অধিনায়কত্বের দায়ভার থেকে মুক্ত হতে চান, সেক্ষেত্রে সাকিবের কাঁধেই এই দায়িত্ব তুলে দেওয়া হবে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে পরাজয়ের পরেই বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মুমিনুল হক জানিয়েছিলেন যে ১০ উইকেটে এই হারের পর প্রত্যেক সতীর্থ ক্রিকেটারকে মানসিকভাবে আরও শক্তিশালী হতে হবে। প্রসঙ্গত, এই ম্যাচে বাংলাদেশ ১০ উইকেটে পরাস্ত হয়েছিল।

ঢাকার শের-এ-বাংলা স্টেডিয়ামে আয়োজিত ২ ম্যাচের টেস্ট সিরিজের মধ্যে দ্বিতীয় টেস্ট ম্যাচে শ্রীলঙ্কা বাংলাদেশকে হারায়।

ম্যাচের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে মুমিনুল বলেছিলেন, “ব্যাপারটা পুরোটাই মানসিক। পরের সিরিজে আমাদের কামব্যাক করতে হলে দলের প্রত্যেক ক্রিকেটারকেই মানসিকভাবে আরও শক্ত হতে হবে। আমরা দলের বোলারদের উপরে আরও বেশি করে নজর রাখছি। বিশেষ করে পেসারদের উপরে নজর রাখা হচ্ছে।

এবার ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। এই সফরের জন্য বাংলাদেশ ক্রিকেট দল ইতিমধ্যেই ঘোষণা করে দেওয়া হয়েছে। এই স্কোয়াডে মুমিনুলকেই দলের অধিনায়ক হিসেবে নির্বাচন করা হয়েছে। এবার যদি মুমিনুল এই দায়িত্ব থেকে সরে আসতে চান, সেক্ষেত্রে সাকিবকেই দলের নয়া অধিনায়ক হিসেবে ঘোষণা করা হবে। কারণ বাংলাদেশ ক্রিকেট দলের নির্বাচকেরাও চাইছেন যে মুমিনুল অধিনায়কত্ব ছেড়ে নিজের ব্যাটিংয়েই আরও বেশি করে মনোনিবেশ করুন। তাতে আখেরে বাংলাদেশ ক্রিকেট দলেরই লাভ হবে।

কিন্তু, যদি মুমিনুল অধিনায়কত্বের সিংহাসন ছাড়তে না চান? সেক্ষেত্রে ওয়েস্ট ইন্ডিজ সফরই যে তাঁর কাছে ‘লাইফ লাইন’ হতে চলেছে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। কারণ এই সিরিজে মুমিনুলের ক্যাপ্টেন্সি এবং ব্যাটিং পারফরম্যান্স দুটোর উপরেই কড়া নজর রাখা হবে। ব্যর্থ হলে কিন্তু মহাবিপদ! শোনা যাচ্ছে, বোর্ডের সঙ্গে মুমিনুলের নাকি একপ্রস্থ আলোচনাও হয়ে গিয়েছে। এবার তিনি কোন সিদ্ধান্ত গ্রহণ করতে চান, সেইদিকেই তাকিয়ে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল।

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply