শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
ম্যাংগো স্পেশাল ট্রেন’ এর উদ্বোধন করলেন রাসিক মেয়র

ম্যাংগো স্পেশাল ট্রেন’ এর উদ্বোধন করলেন রাসিক মেয়র

ম্যাংগো স্পেশাল ট্রেন’ এর উদ্বোধন করলেন রাসিক মেয়র
ম্যাংগো স্পেশাল ট্রেন’ এর উদ্বোধন করলেন রাসিক মেয়র

মাসুদ রানা রাব্বানী: চাঁপাইনবাবগঞ্জের রহনপুর হতে রাজশাহী হয়ে ঢাকা রুটে চলাচলকারী বিশেষ পার্শ্বেল ট্রেন ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ এর উদ্বোধন করা হয়েছে।

সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় রাজশাহী রেলওয়ে স্টেশনে ফিতা কেটে ও পতাকা উড়িয়ে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ এর উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, সড়ক পথে মালামাল পরিবহন ঝুঁকিপূর্ণ ও ব্যয়বহুল, সেই হিসেবে ট্রেনে অত্যন্ত স্বল্প খরচে মালামাল নিয়ে যাওয়া যায়। এতে করে উৎপাদক ও ব্যবসায়ী সকলেই লাভবান হবেন। সে জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলমন্ত্রীকে নির্দেশ দিয়েছিলেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ চালু হয়েছে। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাচ্ছি।

অনুষ্ঠানে মেয়র আরও বলেন, রাজশাহী কৃষিপ্রধান অঞ্চল। এ অঞ্চলের কৃষিপণ্য বছরব্যাপী পরিবহনে যদি কার্গো ট্রেন চালু করা সম্ভব হয়, তাহলে এ অঞ্চলের কৃষক ও ব্যবসায়ীরা লাভবান হবেন। এ ব্যাপারে আমি ঢাকায় সংশ্লিষ্টদের সাথে কথা বলবো।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার। অনুষ্ঠানে পশ্চিমাঞ্চলের রেলওয়ের কর্মকর্তাবৃন্দ, রাসিকের ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, রেলওয়ে শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি ওয়ালী খান, অতিরিক্ত সাধারণ সম্পাদক মেহেদী হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক আক্তার আলী, রাজশাহী রেলওয়ে শ্রমিক লীগ ওপেন লাইন শাখার সভাপতি জহরুল ইসলাম, আরবিআর শাখার সভাপতি মোতাহার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

রেলের সংশ্লিষ্টরা জানিয়েছেন, এ বিশেষ ট্রেনে আম ছাড়াও লিচু, মৌসুমি ফল, ডিমসহ সব ধরনের কৃষিপণ্যও কম খরচে ঢাকায় নেওয়া যাবে। এ পরিবহনে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় আম নিতে খরচ পড়বে ১.৩১ টাকা আর রাজশাহী থেকে ১.১৭ টাকা। কুরিয়ার সার্ভিসে একটন আম ঢাকায় নিতে খরচ পড়ে ২০ হাজার টাকা। আর ম্যাংগো স্পেশাল ট্রেনে ট্রেনে খরচ পড়বে মাত্র এক হাজার ১১৭ টাকা।

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply