শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
‘কারিগরি শিক্ষাকে তৃণমূল পর্যায়ে নিয়ে যাচ্ছে সরকার: রাসিক মেয়র

‘কারিগরি শিক্ষাকে তৃণমূল পর্যায়ে নিয়ে যাচ্ছে সরকার: রাসিক মেয়র

‘কারিগরি শিক্ষাকে তৃণমূল পর্যায়ে নিয়ে যাচ্ছে সরকার: রাসিক মেয়র
‘কারিগরি শিক্ষাকে তৃণমূল পর্যায়ে নিয়ে যাচ্ছে সরকার: রাসিক মেয়র

মাসুদ রানা রাব্বানী: একটাই লক্ষ্য হতে হবে দক্ষ’ স্লোগানকে সামনে রেখে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২২ উদ্যাপন উপলক্ষে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের আয়োজনে ইন্ডাষ্ট্রি-ইনস্টিটিউট লিংকেজ বৃদ্ধির লক্ষ্যে করণীয় নির্ধারণ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট হল রুমে আয়োজিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, প্রায় ২০ হাজার কোটি টাকার প্রকল্পের আওয়তায় দেশের সকল উপজেলায় টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, জেলা শহরে পলিটেকনিক পলিটেকনিক এবং সকল বিভাগীয় শহরে আরো উচ্চ মানের কারিগরি প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় সরকারের সিদ্ধান্ত গ্রহণ হয়ে আছে। কারিগরি শিক্ষাকে তৃণমূল পর্যায়ে নিয়ে যাচ্ছে সরকার। আমরা সরকারের এই উদ্যোগের সাথে আছি। আমরা চাই এই উদ্যোগ সফল হোক।

মেয়র আরো বলেন, এক সময় বাংলাদেশের এই বিপুল সংখ্যক মানুষকে দেশের বোঝা মনে করা হতো। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বললেন, মানুষ বোঝা নয়, দেশের মানবসম্পদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার কারিগরি শিক্ষার মাধ্যমে জনশক্তিকে মানবসম্পদে পরিণত করতে কাজ করে যাচ্ছে। বিপুল সংখক জনগোষ্ঠীকে কারিগরি শিক্ষার মাধ্যমে প্রশিক্ষিত করে বিদেশে পাঠানো গেলে দেশের রেমিটেন্স ৫গুন বৃদ্ধি পাবে।

রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মোহাম্মদ আব্দুর রশীদ মল্লিকের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের (প্রশাসন) যুগ্ম-সচিব ড. মোঃ আয়াতুল ইসলাম। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপক কারিগরি শিক্ষা অধিদপ্তরের আঞ্চলিক পরিচালকের কার্যালয় রংপুর সংযুক্ত কর্মকর্তা আবু হামেদ মোঃ জাকারিয়া শাহীদ।

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply