শিরোনাম :
সাধারণ মানুষ সমাবেশ প্রত্যাখান করেছে, রাসিক মেয়র লিটন রাজশাহী নগরীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে বিএনপির গণসমাবেশ শুরু কাজ হল না বিষেও! আসামির মৃত্যু নিশ্চিত করতে ভয়ঙ্কর পন্থা নিলেন জেল কর্তৃপক্ষ সঙ্গ পেতে মহিলাকে নিয়ে কলকাতার হোটেলে, প্রতিশ্রুতি মতো টাকা না দেওয়ায় ধৃত ৩ বাংলাদেশি প্রি-কোয়ার্টার ফাইনালে উঠে এখন লজ্জায় মুখ দেখাতে পারছেন না স্পেনের কোচ, কেন? বদলের ব্রাজিলে নজিরের মুখে দাঁড়িয়ে আলভেস, পেলেকে শুভেচ্ছা জানিয়ে নামছে সেলেকাওরা বিশ্বকাপে নেমারের খেলার সম্ভাবনা নিয়ে এ বার মুখ খুললেন তাঁর বাবা রাজশাহীতে আনোয়ার হোসেন উজ্জলের নেতৃত্বে হাজার হাজার মানুষের মিছিল অনুষ্ঠিত শীত উপেক্ষা করে খোলা মাঠে রাত কাটালো বিএনপির নেতাকর্মীরা রাজশাহীতে বিএনপির সমাবেশে যেতে পথে পথে বাধা
জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে ১০ এপ্রিল প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পেশ

জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে ১০ এপ্রিল প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পেশ

মতিহার বার্তা ডেস্ক : জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে ১০ এপ্রিল বুধবার সারাদেশ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পেশ করা হবে। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর দেশের সকল সাংবাদিক সংগঠনসমুহকে একযোগে স্মারকলিপি কর্মসূচীতে অংশগ্রহনের জন্য আহবান জানিয়েছেন।

জেলা ও উপজেলা থেকে জেলা প্রশাসকের মাধ্যমে এ স্মারকলিপি পাঠানো হবে। ইতিমধ্যে জেলা/উপজেলা গুলোতে কেন্দ্র থেকে স্মারকলিপি সরবরাহ করা হয়েছে।

রোববার সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, গত ২০১৭ সাল থেকে বিএমএসএফ ১-৭ মে ‘জাতীয় গণমাধ্যম সপ্তাহ’ দাবি করে সপ্তাহটি দেশব্যাপী উদযাপন করে আসছে। চলতি বছর ৩য়বারের মত সাংবাদিকদের এ সপ্তাহটি উদযাপিত হবে। আগামি কাল ৮ এপ্রিল এ উপলক্ষে বিএমএসএফ কেন্দ্রীয় কাযালয়ে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হবে।

ইতিমধ্যে ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিষ্ট অর্গানাইজেশন এফবিজেও, অনলাইন সম্পাদক পরিষদ, বাংলাদেশ সাংবাদিক কল্যান সংস্থা বিএসকেএস সহ বিভিন্ন সাংবাদিক সংগঠন এবং মিডিয়া একমত পোষন করেছে। আগামি ৮ এপ্রিল এ উপলক্ষে প্রস্তুতি সভা বিএমএসএফ কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

বিএমএসএফ’র পক্ষ থেকে আরো বলা হয়েছে, দেশে যেমন শিক্ষা সপ্তাহ, মৎস মৎস্য সপ্তাহ, স্বাস্থ্য সপ্তাহ, পুলিশ সপ্তাহ, ফায়ার সার্ভিস সপ্তাহ, বৃক্ষরোপন সপ্তাহ, জ্বালানী সপ্তাহ, বিদ্যুৎ সপ্তাহ, পুষ্টি সপ্তাহ, দূর্ণীতি প্রতিরোধ সপ্তাহ, ভ্যাট সপ্তাহ, সমবায় সপ্তাহ, প্রাণী সম্পদ সপ্তাহ, পানি সপ্তাহ, ট্টাফিক সপ্তাহ, ভুমি সপ্তাহ, ইন্টারনেট সপ্তাহ, সঞ্চয় সপ্তাহ, আয়কর সপ্তাহ, সমাজসেবা সপ্তাহ, আয়কর সপ্তাহ সহ রয়েছে অগনিত নানা দিবস।

কিন্তু দূর্ভাগ্য হলেও সত্যি যে, তথ্য অধিদপ্তরের নিজস্ব কোন দিবস কিংবা সপ্তাহ নেই। আমরা সারাদেশের সাংবাদিকদের পক্ষ থেকে প্রতিবছর ১ থেকে ৭ মে জাতীয় গণমাধ্যম সপ্তাহ উদযাপনের রাষ্ট্রীয় স্বীকৃতি চাই।

প্রতিবছরের ন্যায় এবছরও ১লা মে র‌্যালী দিয়ে সপ্তাহটির শুভ সূচনা করা করে আলোচনা সভা, সাংবাদিক প্রশিক্ষন কর্মশালা, সনদপত্র বিতরণ, কুইজ প্রতিযোগিতা ও বৃক্ষরোপন কর্মসূচী শেষে ৭ মে ঢাকায় জাতীয় সমাবেশ অনুষ্ঠিত হবে।

মতিহার বার্তা ডট কম  ০৮ এপ্রিল  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *