শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে ১০ এপ্রিল প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পেশ

জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে ১০ এপ্রিল প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পেশ

মতিহার বার্তা ডেস্ক : জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে ১০ এপ্রিল বুধবার সারাদেশ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পেশ করা হবে। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর দেশের সকল সাংবাদিক সংগঠনসমুহকে একযোগে স্মারকলিপি কর্মসূচীতে অংশগ্রহনের জন্য আহবান জানিয়েছেন।

জেলা ও উপজেলা থেকে জেলা প্রশাসকের মাধ্যমে এ স্মারকলিপি পাঠানো হবে। ইতিমধ্যে জেলা/উপজেলা গুলোতে কেন্দ্র থেকে স্মারকলিপি সরবরাহ করা হয়েছে।

রোববার সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, গত ২০১৭ সাল থেকে বিএমএসএফ ১-৭ মে ‘জাতীয় গণমাধ্যম সপ্তাহ’ দাবি করে সপ্তাহটি দেশব্যাপী উদযাপন করে আসছে। চলতি বছর ৩য়বারের মত সাংবাদিকদের এ সপ্তাহটি উদযাপিত হবে। আগামি কাল ৮ এপ্রিল এ উপলক্ষে বিএমএসএফ কেন্দ্রীয় কাযালয়ে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হবে।

ইতিমধ্যে ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিষ্ট অর্গানাইজেশন এফবিজেও, অনলাইন সম্পাদক পরিষদ, বাংলাদেশ সাংবাদিক কল্যান সংস্থা বিএসকেএস সহ বিভিন্ন সাংবাদিক সংগঠন এবং মিডিয়া একমত পোষন করেছে। আগামি ৮ এপ্রিল এ উপলক্ষে প্রস্তুতি সভা বিএমএসএফ কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

বিএমএসএফ’র পক্ষ থেকে আরো বলা হয়েছে, দেশে যেমন শিক্ষা সপ্তাহ, মৎস মৎস্য সপ্তাহ, স্বাস্থ্য সপ্তাহ, পুলিশ সপ্তাহ, ফায়ার সার্ভিস সপ্তাহ, বৃক্ষরোপন সপ্তাহ, জ্বালানী সপ্তাহ, বিদ্যুৎ সপ্তাহ, পুষ্টি সপ্তাহ, দূর্ণীতি প্রতিরোধ সপ্তাহ, ভ্যাট সপ্তাহ, সমবায় সপ্তাহ, প্রাণী সম্পদ সপ্তাহ, পানি সপ্তাহ, ট্টাফিক সপ্তাহ, ভুমি সপ্তাহ, ইন্টারনেট সপ্তাহ, সঞ্চয় সপ্তাহ, আয়কর সপ্তাহ, সমাজসেবা সপ্তাহ, আয়কর সপ্তাহ সহ রয়েছে অগনিত নানা দিবস।

কিন্তু দূর্ভাগ্য হলেও সত্যি যে, তথ্য অধিদপ্তরের নিজস্ব কোন দিবস কিংবা সপ্তাহ নেই। আমরা সারাদেশের সাংবাদিকদের পক্ষ থেকে প্রতিবছর ১ থেকে ৭ মে জাতীয় গণমাধ্যম সপ্তাহ উদযাপনের রাষ্ট্রীয় স্বীকৃতি চাই।

প্রতিবছরের ন্যায় এবছরও ১লা মে র‌্যালী দিয়ে সপ্তাহটির শুভ সূচনা করা করে আলোচনা সভা, সাংবাদিক প্রশিক্ষন কর্মশালা, সনদপত্র বিতরণ, কুইজ প্রতিযোগিতা ও বৃক্ষরোপন কর্মসূচী শেষে ৭ মে ঢাকায় জাতীয় সমাবেশ অনুষ্ঠিত হবে।

মতিহার বার্তা ডট কম  ০৮ এপ্রিল  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply