শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
২.৭ লাখ টাকা কেজির আম, গাছ বাঁচাতে ৪ রক্ষী, ৬টি কুকুর রাখলেন মালিক

২.৭ লাখ টাকা কেজির আম, গাছ বাঁচাতে ৪ রক্ষী, ৬টি কুকুর রাখলেন মালিক

২.৭ লাখ টাকা কেজির আম, গাছ বাঁচাতে ৪ রক্ষী, ৬টি কুকুর রাখলেন মালিক
২.৭ লাখ টাকা কেজির আম, গাছ বাঁচাতে ৪ রক্ষী, ৬টি কুকুর রাখলেন মালিক

মিজানুর রহমান টনি: মিয়াজাকি নামক এক প্রকার দামি আম ফলিয়েছেন মধ্যপ্রদেশের এক দম্পতি। সেই আম চুরি ঠেকাতে রেখেছেন রক্ষীও।

বিশ্বের সবচেয়ে দামি আমের প্রজাতির মধ্যে অন্যতম জাপানের মিয়াজাকি আম। আর সেই আমই ভারতের মাটিতে ফলিয়েছেন মধ্যপ্রদেশের এক দম্পতি।

কিন্তু আম ফলালেই তো হল না, এমন দামি আম যাতে চুরি না হয়ে যায়, করতে হয়েছে তারও ব্যবস্থা। আম চুরি আটকাতে ওই দম্পতি নিয়োগ করেছেন ৪ জন রক্ষী।

সঙ্গে পাহারা দেওয়ার জন্য রাখা হয়েছে ৬টি কুকুরও।সংকল্প পরিহার ও রানি পরিহার নামে ওই দম্পতি বছর দুয়েক আগে এই আম গাছ লাগান। কিন্তু তখনও তাঁরা এই আমের মাহাত্ম্য জানতেন না।

পরে নেটমাধ্যমে তাঁরা জানতে পারেন, আন্তর্জাতিক বাজারে এই আমের মূল্য কেজি প্রতি প্রায় ২ লক্ষ ৭০ হাজার টাকা। সম্প্রতি মুম্বইয়ের এক ব্যক্তি কেজি প্রতি ২১ হাজার টাকা দিতে চেয়েছেন বলেও দাবি ওই দম্পতির।

দামের কথা জানাজানি হতেই নাকি হামলা চালায় চোররা। এর পরেই এই মহামূল্যবান আম যাতে চুরি না হয়ে যায়, তার জন্য তাঁরা লোক রাখার সিদ্ধান্ত নেন বলে দাবি ওই দম্পতির।

বিশেষজ্ঞরা বলছেন, এই আমের উৎপত্তি জাপানের মিয়াজাকি শহরে। সেখানে এই আমকে সূর্যের ডিম বলেও ডাকা হয়। এক একটি আমের ওজন গড়ে ৩৫০ গ্রাম। অ্যান্টি-অক্সিড্যান্ট, বিটা ক্যারোটিন ও ফলিক অ্যাসিডসমৃদ্ধ এই আমগুলি ফলে এপ্রিল থেকে অগস্ট মাসের মধ্যে।

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply