শিরোনাম :
ফ্রিজ়ে রাখা দুধ গরম করলেই ছানা হয়ে যায়! ফেলে না দিয়ে বানিয়ে ফেলুন নতুন ৫ খাবার গোপন করেছিলেন বিয়ে, প্রেমে পড়েছিলেন সহ-অভিনেত্রীর, বহুকামিতা নিয়ে প্রচারে থাকেন বলি নায়িকা ‘আল্লার কাছে পাঠিয়ে দেব’, ইজ়রায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে তুরস্কের প্রেসিডেন্ট এর্ডোগানের বার্তা রাশিয়ার পরে এ বার আইএসের হানা গৃহযুদ্ধ দীর্ণ সিরিয়ায়, বিস্ফোরণ, গুলিতে নিহত অন্তত ১১ রুয়েটের সাবেক ভিসি ও রেজিস্টারের বিরুদ্ধে মামলা করলো দুদক পাকিস্তানে আত্মঘাতী হামলায় মৃত ৬ বিশ্বসুন্দরীমঞ্চে এই প্রথম মুসলিমবিশ্বের প্রতিনিধি… দেখে নিন আপনি বুদ্ধিমান কী না! দাঁত ব্রাশ করতে গিয়ে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু কাজে যাওয়ার পথে অ্যাম্বুলেন্সের ধাক্কায় নির্মাণ শ্রমিকের মৃত্যু
বিদ্যুৎ সাশ্রয়ে রাজশাহী মহানগরীর অর্ধেক সড়ক বাতি বন্ধ রাখার ঘোষণা মেয়রের

বিদ্যুৎ সাশ্রয়ে রাজশাহী মহানগরীর অর্ধেক সড়ক বাতি বন্ধ রাখার ঘোষণা মেয়রের

বিদ্যুৎ সাশ্রয়ে রাজশাহী মহানগরীর অর্ধেক সড়ক বাতি বন্ধ রাখার ঘোষণা মেয়রের
বিদ্যুৎ সাশ্রয়ে রাজশাহী মহানগরীর অর্ধেক সড়ক বাতি বন্ধ রাখার ঘোষণা মেয়রের

আবু হেনা : জাতীয় গ্রিড থেকে চাহিদার তুলনায় বিদ্যুতের ঘাটতি রয়েছে। ফলে রাজশাহীসহ পুরো উত্তরাঞ্চলে বেশ কয়েকদিন থেকে ভয়াবহ লোডশেডিং এর কারণে তীব্র গরমে মানুষের জীবনযাত্রা একেবারে দুর্বিষহ হয়ে উঠেছে। তাই বিদ্যুৎ সাশ্রয়ের কথা বিবেচনায় নিয়ে রাত ১২ পর থেকে রাজশাহী মহানগরীর আলোকোজ্জ্বল ঝলমলে সড়ক বাতির অর্ধেক কমিয়ে দেয়ার ঘোষণা দিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এইচএম খায়রুজ্জামান লিটন।

রোববার (১০ জুলাই) বিকেলে রাজশাহী মহানগরীতে কোরবানির বর্জ্য অপসারণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নগরপিতা খায়রুজ্জামান লিটন এই ঘোষণা দেন।

মেয়র লিটন বলেন, ‘সড়ক আলোকায়নে সংশ্লিষ্ট ঠিকাদার ও বিদ্যুৎ বিভাগের সাথে কথা হয়েছে যে রাত ১২টা বা ১টার পর ৫০ শতাংশ লাইট কমিয়ে দেয়া হবে। রাত তিনটা বা চারটার দিকে আলো আরও কমিয়ে দিয়ে মোটামুটি বলা যেতে পারে এখন যে বিদ্যুৎ আমরা ব্যবহার করছি এর চার ভাগের এক ভাগ এক মাসের মধ্যে চলে আসবে।

এ সময় রাজশাহী সিটি করপোরেশনের মেয়র নগরবাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘নাগরিকরা অনেকটা নিজেরাই এত চমৎকারভাবে পরিষ্কার করেছেন যে শহরের রাস্তাঘাট ঝকঝক করছে কোরবানি দেয়া জায়গাগুলি। এ রকম সহযোগিতাই আমরা চাই।’

মেয়র আরও বলেন, ‘কোরবানির বর্জ্য অপসারণে সকাল থেকেই কাজ করা হচ্ছে। আজকের দিনে ৫৮টি সেকেন্ডারি পয়েন্টে কোরবানির বর্জ্য জমা করা হচ্ছে এবং আমরা আশা করছি, রাত ১০টা থেকে সর্বোচ্চ ১২টার মধ্যে সকল বর্জ্য অপসারণ করা সম্ভব হবে ‘ হয়েছেও তাই। রাতের মধ্যেই রাজশাহী সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতায় নিয়োজিত কর্মীরা রাতের মধ্যেই পরিস্কার ঝকঝকে শহর নগরবাসীকে উপহার দিয়েছেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply