শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
বিশ্বকাপে যেখানে থাকবেন-অনুশীলন করবেন নেইমাররা

বিশ্বকাপে যেখানে থাকবেন-অনুশীলন করবেন নেইমাররা

বিশ্বকাপে যেখানে থাকবেন-অনুশীলন করবেন নেইমাররা
বিশ্বকাপে যেখানে থাকবেন-অনুশীলন করবেন নেইমাররা

মিজানুর রহমান টনি: কাতার বিশ্বকাপের কাউন্টদাউন শুরু হবে আর কয়েকদিন পরই। নভেম্বরে শুরু হতে যাওয়া আরব বিশ্বের প্রথম বিশ্বকাপকে সফল করতে দেশটি চেষ্টার কোন কমতি রাখছে না। আর মাত্র কয়েকমাস পর দেশটির মাঠ মাতাবে মেসি-রোনালদো-নেইমার-এমবাপ্পেরা। বিশ্বকাপ উপলক্ষ্যে দলগুলোকে প্রায় মাসাধিক কাল অবস্থান করতে হবে দেশটিতে। সে জন্য দলগুলো এরই মধ্যে ঠিক করে ফেলেছে তাদের ট্যুর বেজ ও ট্রেইনিং গ্রাউন্ড।

বিশ্বকাপের প্রতি আসরে হট ফেবারিটদের তালিকায় থাকে ব্রাজিলের নাম। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা কাতারেও যাচ্ছে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে। দেশটি এরই মধ্যে শুরু করে দিয়েছে বিশ্বকাপের প্রস্তুতি। বিশ্বকাপের সময় নিজেদের আবাস হিসেবে দেশটি ঠিক করে ফেলেছে তাদের আবাসও। কাতার বিশ্বকাপের সময় নেইমার-ভিনিসিয়াসরা থাকবেন দেশটির প্রাণকেন্দ্রেই। রাজধানী দোহার বিখ্যাত ওয়েস্টিন হোটেলকে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা নিজেদের বেইজক্যাম্প হিসেবে পছন্দ করেছে।

৩৬৪ কামরা বিশিষ্ট হোটেলটি থেকে বিশ্বকাপে ব্রাজিলের নিকটতম স্টেডিয়াম মাত্র ১৭ মিনিটের দূরত্বে অবস্থিত। বিশ্বকাপে বাকি দলগুলোর বেইজক্যাম্পের চেয়ে ব্রাজিলের বেইজক্যাম্প এই হোটেল তুলনামূলক সস্তা। এই হোটেলে এক রাত্রিযাপনের খরচ ১ হাজার পাউন্ডেরও কম। অবশ্য খরচ কম হলেও এই হোটেলে পাওয়া যাবে সব ধরনের আধুনিক সুযোগ-সুবিধাই। এই হোটেলে রয়েছে চারটি রেস্তোরাঁ, তিনটি সুইমিংপুল, একটি ফিটনেস সেন্টার ও স্পা।

নিজেদের ট্রেইনিং গ্রাউন্ড হিসেবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা বেছে নিয়েছে আট মিনিট দূরত্বের গ্র্যান্ড হামাদ স্টেডিয়ামকে। ১৩ হাজার ধারণ ক্ষমতাসম্পন্ন এই স্টেডিয়ামেই বিশ্বকাপের দিনগুলোতে প্রস্তুতি নেবেন নেইমাররা। স্টেট অব দ্য আর্ট জিম, মিডিয়া সেন্টার ছাড়াও এই স্টেডিয়ামে খেলোয়াড়দের জন্য রয়েছে পরিবার নিয়ে থাকার ব্যবস্থা।

উল্লেখ্য, বিশ্বকাপে জি গ্রুপে রয়েছে ব্রাজিল। এই গ্রুপে ব্রাজিলকে চ্যালেঞ্জ জানানোর জন্য রয়েছে সার্বিয়া, সুইজারল্যান্ড ও ক্যামেরুন। ২৫ নভেম্বর রাত একটায় সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ব্রাজিলের বিশ্বকাপ মিশন।

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply