শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
ফুলছড়িতে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং

ফুলছড়িতে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং

ফুলছড়িতে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং
ফুলছড়িতে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং

গাইবান্ধা (ফুলছড়ি) প্রতিনিধি: “আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার” মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না “এই নির্দেশনা বাস্তবায়নের লক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের আওতায় গাইবান্ধা জেলার ফুলছড়িতে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে প্রেস রিলিজ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২০ জুলাই) সকাল ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা প্রশাসনিক সম্মেলন কক্ষে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে স্থানীয় গণমাধ্যম কর্মীদের নিয়ে প্রেস রিলিজ আয়োজন করেন উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ আলাউদ্দিন।এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মিন্টু মিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শহিদুজ্জামান শামিম।

এসময় উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মোহাম্মদ আলাউদ্দিন সাংবাদিকদের জানান,গৃহ নির্মাণ উপযোগী খাস জমি চিহ্নিতকরণ, অবৈধ দখলদারদের দখল হতে খাস জমি উদ্ধার, প্রকৃত উপকারভোগী নির্বাচন, সঠিক মান ও ডিজাইন অনুসরণপূর্বক নির্দিষ্ট সময়ের মধ্যে গৃহ নির্মাণ সম্পন্নকরণ, ২ শতাংশ জমি বন্দোবস্ত কবুলিয়ত ও রেজিষ্ট্রেশন এবং জমিসহ সেমি পাকা গৃহ হস্তান্তর কার্যক্রম গ্রহণ করা হয়। এছাড়া যেখানে খাস জমি নেই সেখানে সরকারি ভাবে জমি ক্রয় ও বেসরকারি ভাবে জমি দানের মাধ্যমে জমি সংস্থানের মাধ্যমে ভূমিহীনদের মধ্যে জমি বন্দোবস্ত ও গৃহ নির্মাণ করে দেওয়া হয়।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলা টাস্কফোর্স কমিটির সভার মাধ্যমে এ পর্যন্ত প্রথম পর্যায়ে ৭৫ টি এবং দ্বিতীয় পর্যায়ে ৩৬০ টি ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদান করা হয়েছে। তৃতীয় পর্যায়ে ৩৩০ টি ঘরের নির্মাণ কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

আগামী ২১ জুলাই ২০২২ খ্রি: তারিখে সারা দেশের ন্যায় “ক” শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ফুলছড়ি উপজেলায় প্রধানমন্ত্রী তৃতীয় পর্যায়ের ৩১৮টি পরিবারের নিকট গৃহ হস্তান্তর করবেন এবং একই সাথে উপকারভোগী পরিবারের নিকট জমির কবুলিয়ত, দলিল ও খতিয়ান প্রদান করা হবে।

আগামী ২১/০৭/২০২২ খ্রি: তারিখ বৃহস্পতিবার স্থানীয়ভাবে ফুলছড়ি উপজেলায় অনুষ্ঠান শুরু হবে সকাল ৯টায়। ঐ দিন বেলা ১০টায়  প্রধানমন্ত্রী গণভবন প্রান্ত থেকে যুক্ত হয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপকারভোগী পরিবারের মাঝে গৃহ হস্তান্তর করবেন।

উপজেলা পর্যায়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্য, রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সরকারি কর্মকর্তাসহ উপকারভোগীগণ উপস্থিত থাকবেন।

মতিহার বার্তা / এ এম

খবরটি শেয়ার করুন..

Leave a Reply