শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
চারঘাটে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন

চারঘাটে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন

চারঘাটে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন
চারঘাটে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন

চারঘাট(রাজশাহী)প্রতিনিধি: “নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ ” এই প্রতিপাদ্য সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার উপজেলা পরিষদ সভাকক্ষে চারঘাটে কর্মরত সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলনের আয়োজন করেন মৎস্য কর্মকর্তা মোঃ ওয়ালী উল্লাহ মোল্লাহ ।

মৎস্য কর্মকর্তা মোঃ ওয়ালী উল্লাহ মোল্লাহ বলেন, মাছ শুধু আমরা নিজেরাই খাবো না, বিপুল পরিমান মাছ বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করতে চাই। মাছ চাষের মাধ্যমে বেকারত্ব দূর হবে। বেশি বেশি উদ্যোক্তা তৈরি করতে হবে। গ্রামীণ অর্থনীতির চাকা সচল রাখতে মৎস্যচাষের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। দেশের প্রতিটি পুকুর, খাল, নদী-নালা, বিল সব জায়গায় মাছের চাষ বৃদ্ধি করতে হবে। তাহলেই মাছে ভাতে বাঙালির ঐতিহ্যকে ফিরিয়ে আনা সম্ভব হবে।

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ২৪-২৯ জুলাই পর্যন্ত যে সকল কার্যক্রম হাতে নেয়া হয়েছে সে বিষয়ে বিস্তারিত বর্ণনা মৎস্য কর্মকর্তা। মৎস্য সপ্তাহের প্রথম দিনে র‌্যালি, উদ্বোধনী অনুষ্ঠান, পুরস্কার বিতরণ, পেনা অবমুক্তকরণ, প্রামাণ্য চিত্র প্রদর্শন। দ্বিতীয় দিনে মৎস্য চাষি ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময়, তৃতীয় দিনে মোবাইল কোর্ট, চতুর্থ দিনে মাটি, পানি পরীক্ষা ও প্রামান্যচিত্র প্রদর্শন, পঞ্চম দিনে মৎস্যচাষীদের প্রশিক্ষণ ও উপকরণ বিতরণ, সমাপনী দিনে জাতীয় মৎস্য সপ্তাহের মূল্যায়ণ ও সমাপনী অনুষ্ঠান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, চারঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক মাইনুল হক সান্টু, সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান আশা,অর্থ সম্পাদক ময়েন উদ্দিন পিন্টু, সিনিয়র সদস্য মিজানুর রহমান মিজান সহ চারঘাট উপজেলা প্রেসক্লাব ও রিপোর্টার্স ক্লাবের সদস্য বৃন্দ প্রমুখ।

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply