শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
যেসব নামাজ পড়লে জান্নাতে ঘর পাবেন মুমিন

যেসব নামাজ পড়লে জান্নাতে ঘর পাবেন মুমিন

যেসব নামাজ পড়লে জান্নাতে ঘর পাবেন মুমিন
ফাইল ফটো

অনলাইন ডেস্ক: সহজ আমলেই জান্নাতের আবাস! কত চমৎকার ঘোষণা দিয়েছেন স্বয়ং বিশ্বনবি। নামাজ পড়লেই জান্নাতে নির্মিত হবে ঘর। হাদিসে পাকে নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এমন ঘোষণা দিয়েছেন। কী সেই সব নামাজ; যা পড়লে জান্নাতে ঘর পাবেন মুমিন?

হজরত উম্মে হাবিবাহ রাদিয়াল্লাহু আনহা বর্ণনা করেছেন, আমি রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে বলতে শুনেছি, তিনি বলেছেন, ‘যে ব্যক্তি রাতে ও দিনে ১২ রাকাত সুন্নাত নামাজ আদায় করে, বিনিময়ে আল্লাহ তাআলা তার জন্য জান্নাতে একটি ঘর নির্মাণ করেন। হজরত উম্মে হাবিবাহ রাদিয়াল্লাহু আনহা বলেন যে, এ হাদিস শোনার পর থেকে কখনো আমি এ নামাজগুলো পরিত্যাগ করিনি। (মুসলিম)

১২ রাকাত নামাজের বিবরণ

১. ফজরের ফরজের আগে ২ রাকাত।

২. জোহরের ফরজের আগে ৪ রাকাত এবং পরে ২ রাকাত।

৩. মাগরিবের ফরজের পরে ২ রাকাত। এবং

৪. এশার ফরজের পরে ২ রাকাত।

সুতরাং মুমিন মুসলমানের উচিত, অল্প আমলেই জান্নাতের আবাস তৈরির সুযোগ গ্রহণ করা। হাদিসের ওপর যথাযথ আমল করা। জান্নাতে ঘর পাওয়ার সযোগ গ্রহণ করা।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহর সবাইকে উল্লেখিত ১২ রাকাত নামাজ নিয়মিত পড়ার তাওফিক দান করুন। হাদিসের ওপর আমল করে ঘোষিত ফজিলত পাওয়ার তাওফিক দান করুন। আমিন।

মতিহার বার্তা / এ এম

খবরটি শেয়ার করুন..

Leave a Reply