শিরোনাম :
ভলকানাইজিং দোকান পেয়ে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে বিশাল রাবির ‘এ’ ইউনিটের সাবজেক্ট চয়েস শুরু পেটের ‘মৌচাক’ ভাঙা হবে কী ভাবে, চিন্তায় চিকিৎসকেরা আধ কিলোমিটার উঁচু, তিন কিলোমিটার পরিধি! ঝুলন্ত শহর তৈরি হচ্ছে দুবাইয়ে? প্রায়ই মাথা যন্ত্রণায় ভোগেন? ঘরোয়া উপায়ে কী ভাবে মিলবে স্বস্তি প্রেমিকার দু’ লক্ষ টাকার ব্যাগে প্রস্রাব প্রেমিকের! আদালতের নির্দেশে দিতে হল ক্ষতিপূরণ পার্টিতে হুল্লোড়ে ব্যস্ত প্রধানমন্ত্রী! ফিনল্যান্ডের আকাশসীমায় ঢুকে পড়ল রুশ যুদ্ধবিমান রাজশাহীতে উৎসবমুখর পরিবেশে পালিত হলো শুভ জন্মাষ্টমী আমি এনজিও খুলতে আসিনি, বিনোদনের জন্য ছবি করি: তাপসী ভারত মহাসাগরে ঘাঁটি গড়েছে চিনা নৌবাহিনী!
তিন বছর পর দলে ফিরেই বিজয়ের ফিফটি

তিন বছর পর দলে ফিরেই বিজয়ের ফিফটি

তিন বছর পর দলে ফিরেই বিজয়ের ফিফটি
ফাইল ফটো

ক্রীড়া ডেস্ক: প্রায় তিন বছর পর ওয়ানডে দলে ফিরেছেন এনামুল হক বিজয়। ২০১৯ সালের ৩১ জুলাই সর্বশেষ ওয়ানডে খেলেন; শ্রীলঙ্কার বিপক্ষে।

এরপর বাজে ফর্মের কারণে দলে জায়গা হয়নি তার। তবে ডিপিএলে রেকর্ড রান করে নিজেকে আরও একবার প্রমাণ করেছেন বিজয়। জায়গা করে নিলেন দলেও।

সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট ও টি-টোয়েন্টি দলে জায়গা করে নিলেও বিজয়ের অপেক্ষা করতে হয় ওয়ানডে সিরিজের জন্য। জিম্বাবুয়ের বিপক্ষে এসে সেই অপেক্ষা ফুরাল। তামিমের বিদায়ের পর ব্যাট করতে নামেন তিনি। রিটায়ার্ড হার্ট হয়ে লিটন দাস মাঠ ছাড়ার পর বাংলাদেশের হাল ধরে এগোতে থাকেন। ৪৬ বলে তুলেন নেন অর্ধশতক। ওয়ানডে ফরম্যাটে এই নিয়ে চতুর্থবারের মতো ফিফটির দেখা পান ২৯ বছর বয়সী এই ব্যাটার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৩ ওভারে ১ উইকেট হারিয়ে ২৩৫ রান করেছে বাংলাদেশ। বিজয় ৫৬ ও মুশফিকুর রহিম অপরাজিত আছেন ২৪ রানে।

এর আগে তামিম ইকবালের সঙ্গে লিটন দাসের শুরুটা হয় দুর্দান্ত। জিম্বাবুয়ের বিপক্ষে উদ্বোধনী জুটিতে এই দুই ওপেনার ১১৯ রানের জুটি। এরপর সিকান্দার রাজার বলে হুক করতে গিয়ে কাইয়ার হাতে ক্যাচ তুলে দিয়ে ৯ চারে ৮৮ বলে ৬২ রান করে বিদায় নেন তামিম।

তামিম ফিরলেও ব্যাট করতে থাকা এনামুল হক বিজয়কে নিয়ে লড়তে থাকেন লিটন। ৭৫ বলে ফিফটি হাঁকিয়ে সেঞ্চুরির পথে এগিয়ে যাচ্ছিলেন তিনি। কিন্তু ৩৪তম ওভারে এসে বাঁধে বিপত্তি। সিঙ্গেল নেওয়ার জন্য দৌড়াতে গিয়ে ব্যথা অনুভব করেছেন লিটন দাস। স্ট্রেচারে করে এরপর মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশি ওপেনারকে। ৮৯ বলে ৮১ রান করে মাঠ ছাড়লেন তিনি।

মতিহার বার্তা /এএম

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.