শিরোনাম :
তৃতীয় বিশ্বযুদ্ধের হুঁশিয়ারি দিলেন, পুতিন ! শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে রাসিক মেয়রের অভিনন্দন যৌনসুখ পেতে গিয়ে যুবকের যৌনাঙ্গে আটকে গেল ১১টি আংটি রাবি ভর্তি পরীক্ষায় ‘কম নম্বর দেওয়ার’ অভিযোগ ভিত্তিহীন; সংবাদ সম্মেলনে সমন্বয়ক ৭০ বছরেরও বেশি কেটেছে লোহার সিলিন্ডারে, মৃত্যুর আগে কোটি কোটির সম্পত্তি রেখে গেলেন আইনজীবী রক্তগঙ্গা বইবে, ভেঙে যাবে আমেরিকার গণতন্ত্র! তিনি হারলে আর কী কী হবে? ভবিষ্যদ্বাণী করলেন ট্রাম্প মহাকাশে রেস্তরাঁ, চমক ২০২৫-এ খাবার খেয়েও ডায়াবিটিসের সঙ্গে লড়াই করা যায়, টুকটাক মুখ চালাতে কোনগুলি খাবেন? ৫ স্বাস্থ্যকর খাবার: জলে ভিজিয়ে খেলে তবেই লাভ হবে শরীরের, পাবেন পুষ্টিগুণ ক্যাটরিনাকে বৌমা হিসেবে পেয়ে কেন খুশি ভিকির মা, কারণ জানালেন অভিনেতা
ইউনাইটেডের উচিত রোনাল্ডোকে ছেড়ে দেওয়া: ওয়েন রুনি

ইউনাইটেডের উচিত রোনাল্ডোকে ছেড়ে দেওয়া: ওয়েন রুনি

ইউনাইটেডের উচিত রোনাল্ডোকে ছেড়ে দেওয়া: ওয়েন রুনি
ইউনাইটেডের উচিত রোনাল্ডোকে ছেড়ে দেওয়া: ওয়েন রুনি

মিজানুর রহমান: মরশুমের শুরু থেকেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেড দলের হয়ে আর না খেলার ইচ্ছা বারবার প্রকাশ করেছিলেন তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ক্লাব, কোচ টেন হাগ, প্রাক্তন কোচ অ্যালেক্স ফার্গুসন-সহ সকলেই বোঝানোর চেষ্টা করেছেন রোনাল্ডোকে। তবে ইউরোপা নয় উয়েফা কাপ খেলতে চান বলেই নাকি তিনি ক্লাব ছাড়তে চান এমনটা গুঞ্জন রয়েছে। কারণ এই মরশুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি ম্যান ইউ দল। এতকিছুর পরে রোনাল্ডোকে ইউনাইটেডের ছেড়ে দেওয়াই উচিত বলে মনে করেন প্রাক্তন ইংল্যান্ড এবং ইউনাইটেড তারকা ফুটবলার ওয়েন রুনি।

টাইমসে লেখা কলামে রুনি লিখেছেন ‘আমি মনে করি, ইউনাইটেডের উচিত রোনাল্ডোকে যেতে দেওয়া। এমন নয় যে টেন হাগের দলে রোনাল্ডো খেলতে পারবে না। সে যে কোনও দলে খেলতে পারবে এবং সবসময়ই গোল করবে। তবে আমার ব্যক্তিগত ভাবনা হল, ইউনাইটেড এখনও শিরোপা জয়ের চ্যালেঞ্জের জন্য প্রস্তুত নয়। এখন তাই লক্ষ্য হওয়া উচিত দলটাকে গুছিয়ে গড়ে তোলা। যেন তিন-চার বছরে তারা লিগ জিততে পারে। সেভাবেই পরিকল্পনা করা উচিত।

ইউনাইটেড যেভাবে রোনাল্ডোকে ধরে রাখতে চাইছে, ভবিষ্যতের দিকে তাকিয়ে সেটির কোনও মানে খুঁজে পাচ্ছেন না ওয়েন রুনি। রোনাল্ডো দলকে এখনও অনেক কিছু দিতে পারেন তা নিয়ে সংশয় নেই রুনির। তবে নিজের প্রাক্তন ক্লাবের প্রতি তার পরামর্শ, রোনাল্ডোর ওপর নির্ভরতা কমিয়ে দল গুছিয়ে নিতে হবে।

প্রসঙ্গত নাটকীয় দলবদলে গত মরশুমে ইউনাইটেডে ফিরে এসেছিলেন রোনাল্ডো। গত মরশুমে সব প্রতিযোগিতা মিলিয়ে তিনি গোল করেন ২৪টি। তবে চুক্তির এক বছর বাকি থাকতেই এই মরশুমে তিনি ক্লাব ছাড়তে চান। গত মরশুমে প্রিমিয়র লিগে শীর্ষ চারে না থাকায় এবার চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারছে না ইউনাইটেড।

ক্লাবের নতুন কোচ এরিক টেন হাগ সাফ জানিয়ে দেন, রোনাল্ডোকে তিনি ছাড়তে চান না। তার সঙ্গে কাজ করতে মুখিয়ে তিনি। ক্লাবের প্রাক-মরশুম প্রস্তুতিপর্বেও অনুপস্থিত ছিলেন রোনাল্ডো। পরে অবশ্য দলে যোগ দেন ৩৭ বছর বয়সি তারকা।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply