শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
ভলকানাইজিং দোকান পেয়ে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে বিশাল

ভলকানাইজিং দোকান পেয়ে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে বিশাল

ভলকানাইজিং দোকান পেয়ে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে বিশাল
ভলকানাইজিং দোকান পেয়ে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে বিশাল

মাসুদ রানা রাব্বানী, রাজশাহী: দারিদ্রতাকে জয় করে ঘুরে দাঁড়াতে চাই বিশাল নামের একজন উদ্যোমী তরুণ যুবক। অল্প বয়স থেকেই কর্মহীন সংসারের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছে। এমন কর্মঠ, উদ্যোমী ও দায়িত্বশীল যুবককে সেভিয়র ফাউন্ডেশনের পক্ষ থেকে টেকসই আত্ন-কর্মসংস্থানমূলক প্রকল্প “রূপান্তর” এর আওতায় সম্পূর্ণ বিনামূল্যে একটি ভলকানাইজিং দোকানের ব্যবস্থা করা হয়।

১৯ আগস্ট (শুক্রবার) রাজশাহী মহানগরীর কেদুর মোড়ে উদ্যোমী তরুণ বিশালকে ভলকানাইজিং দোকান হস্তান্তর করা হয়।
সেভিয়র ফাউন্ডেশন রাজশাহী শাখা কর্তৃক  আয়োজিত রূপান্তর প্রজেক্ট-২ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো. ইফতেখার আলম, অতিরিক্ত পুলিশ সুপার, রাজশাহী। সংগঠনটির সভাপতি সরকার শাহীন মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত আয়োজনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অনুষ্ঠান উপ-কমিটির আহবায়ক নাবিলা রেজভী, সমন্বয়ক শাহীনা জেরিন, যুগ্ম সমন্বয়ক গোলাম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ রানা, বাঘা উপজেলা সভাপতি তুহিন উদ্দিন, প্রকাশনা সম্পাদক নয়ন কুমার, ইমরান মাহমুদুল,  মওদূদ আহমেদ, এহসানুল মনি, সাজ্জাদ সাগর, পরিতোষ কুমার, শীষ মাহমুদ, রুমি, নয়ন মাহমুদ, উজ্জ্বল হোসেন, দেওয়ান নয়ন, সাখাওয়াত হোসেম সাহান, এস কে ফাতেমা কবির, জায়েদ আল হাসান প্রমুখ।
প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ সুপার মো. ইফতেখার আলম তাকে ব্যবসা পরিচালনার বিভিন্ন দিকনির্দেশনামূলক পরামর্শ দেন এবং সব ধরণের আইনি বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন।
উল্লেখ্য, সমাজের অবহেলিত ও নিম্নআয়ের মানুষের জন্য টেকসই স্বাবলম্বী করণ উদ্যোগ “রূপান্তর”। ফাউন্ডেশনের স্থানীয় প্রতিনিধিদের অনুসন্ধান, যাচাই- বাছাই এর ভিত্তিতে উপকারভোগী নির্বাচন করা হয়।এছাড়া দেশব্যাপী খাদ্য, শিক্ষা, চিকিৎসাসহ বিভিন্ন কর্মসূচি পরিচালনা করে আসছে স্বেচ্ছাসেবী এই সংগঠনটি।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply