শিরোনাম :
গোদাগাড়ীতে জমি সংক্লান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় আহত ২ রাজশাহী মহানগরীতে ডাকাত দলনেতা গ্রেফতার রাজশাহী মহানগরীর ফ্লাইওভার নির্মাণ কাজ পরিদর্শন করলেন রাসিক মেয়র গোদাগাড়ীতে নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিলেন জেলা প্রশাসক রাজশাহীতে নাশকতার মামলায় বিএনপির চার নেতা গ্রেপ্তার, আহত ১ মেসিরা হারুন বা জিতুন, ব্রাজিল বিশ্বকাপ জিতলে বেশি খুশি হবেন আর্জেন্টিনার কোচ! রান্না করা খাবার গরম করে খান? কোন খাবারগুলি দু’বার গরম করলে মারাত্মক বিপদ হতে পারে? কিশোরীর পাকস্থলীতে ৩ কেজি চুল! বৃদ্ধের পেট থেকে পাওয়া গেল ১৮৭ টি কয়েন! লাগবে না টাকা, লাগবে না কার্ড, নেই চুরির ভয়, কেনাকাটা জন্য অভিনব উপায় বেছে নিলেন যুবক
হবিগঞ্জে মাদক নিয়ন্ত্রণ অধিদফতর সহ বিভিন্ন জেলায় দুদকের অভিযান

হবিগঞ্জে মাদক নিয়ন্ত্রণ অধিদফতর সহ বিভিন্ন জেলায় দুদকের অভিযান

মতিহার বার্তা ডেস্ক : অনিয়ম ও দুর্নীতির অভিযোগে খুলনা জেলা কারাগার, গাজীপুরে মাধ্যমিক শিক্ষা অফিস, কুমিল্লায় প্রধান পোস্ট অফিস, হবিগঞ্জে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর, টাঙ্গাইলে উপ-স্বাস্থ্যকেন্দ্র, মাগুরায় সদর সাব-রেজিস্ট্রি অফিস, সুনামগঞ্জ ও পঞ্চগড়ে আঞ্চলিক পাসপোর্ট অফিসে পৃথক অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) অভিযোগ পাওয়ার পর প্রধান কার্যালয়ের নির্দেশে মঙ্গলবার এ অভিযান চালানো হয়।

দুদক সূত্র জানায়, খুলনা জেলা কারাগারে অভিযানের সময় ১০০-৩০০ টাকার বিনিময়ে কয়েদিদের সঙ্গে স্বজনদের সাক্ষাৎ করিয়ে দেয়ার অভিযোগের সত্যতা পায়। এ বিষয়টি জেলার জান্নাতুল ফরহাদকে জানালে তিনি দায়িত্বরত তিন কনস্টেবলকে তাৎক্ষণিকভাবে বদলি করেন।

এদিকে সুস্থ কয়েদিদের মেডিকেলে ওয়ার্ডে উৎকোচের বিনিময়ে বদলি করে দেয়ার অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক টিম জানতে পারে, ওই কারাগারে কোনো মেডিকেল অফিসার নেই। একজন ফার্মাসিস্ট প্রাথমিকভাবে রোগীদের ওয়ার্ডে বদলির সুপারিশ করেন, পরবর্তীতে রেসিডেন্ট মেডিকেল অফিসারের প্রত্যয়ন সাপেক্ষে মেডিকেলে ওয়ার্ডে বদলি কার্যকর হয়।

গাজীপুরে মাধ্যমিক শিক্ষা অভিযান
গাজীপুরে মাধ্যমিক শিক্ষকদের এমপিওভুক্তি, টাইমস্কেল ও নিয়োগ প্রক্রিয়ায় বিভিন্ন কর্মকাণ্ডের ক্ষেত্রে ঘুষ লেনদেনের অভিযোগে দুদক প্রধান কার্যালয় থেকে একটি এনফোর্সমেন্ট টিম গাজীপুরের মাধ্যমিক শিক্ষা অফিসে অভিযান চালায়।

টিম জানতে পারে, শিক্ষকদের নানাবিধ কার্যক্রমে বিভিন্ন উপজেলা শিক্ষা অফিসে ঘুষ লেনদেনের অভিযোগ রয়েছে। বিষয়টি দুদক টিম জেলা শিক্ষা অফিসারকে অবহিত করলে তিনি সব উপজেলা শিক্ষা অফিসারের সঙ্গে একটি সমন্বয় সভা আয়োজনের সিদ্ধান্ত নেন এবং যেকোনো কার্যক্রম ঘুষ-লেনদেন ব্যতিরেকে হবে এরূপ একটি অফিস আদেশ জারি করার উদ্যোগ নেন।

কুমিল্লা পোস্ট অফিসে অভিযান
কুমিল্লা প্রধান পোস্ট অফিসে সঞ্চয়পত্র ক্রয় এবং সুদ উত্তোলনের ক্ষেত্রে ঘুষ লেনদেনের অভিযোগে অভিযান চালায় দুদক। অভিযোগের বিষয়ে সহকারী পোস্ট-মাস্টার জেনারেল সিদ্দিক আলীকে সতর্ক করা হয়। এ ছাড়া, ডেপুটি পোস্ট-মাস্টার জেনারেলকে এ অভিযোগের বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।

হবিগঞ্জ মাদক নিয়ন্ত্রণ অধিদফতরে অভিযান
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর, হবিগঞ্জ কার্যালয়ে বিভিন্ন লাইসেন্স প্রদানের ক্ষেত্রে ঘুষ লেনদেনের অভিযোগে অভিযান চালায় দুদক টিম। টিম ওই কার্যালয়ে বিভিন্ন লাইসেন্স প্রদানের রেজিস্টার হালনাগাদের সুপারিশ করে।

ঘাটাইল উপস্বাস্থ্যকেন্দ্রে অভিযান
টাঙ্গাইলের ঘাটাইলে পাকুটিয়া উপ-স্বাস্থ্যকেন্দ্রের সরকারি জায়গায় নামমাত্র মূল্যে দোকান নিয়ে দীর্ঘকাল দখলে রেখে অবৈধভাবে ভাড়া দেয়ার অভিযোগ অনুসন্ধানে গতকাল (সোমবার) টাঙ্গাইল জেলা কার্যালয় হতে একটি অভিযান পরিচালনা করা হয়। স্বাস্থ্যকেন্দ্রের এলাকায় ২১টি দোকান ২০০৪ সালে সিভিল সার্জন অফিস থেকে বরাদ্দ দেয়া হয়, যার ভাড়া ছিল নামমাত্র (১৫০-৩০০ টাকা)। কিন্তু অদ্যবধি ভাড়ার হার পরিবর্তন করা হয়নি। দুদক টিম সরেজমিন অভিযানে উদঘাটন করে, কিছু দোকান মালিক ২০০৪ সালে ভাড়া গ্রহণ করে যথানিয়মে ব্যবসা পরিচালনা করে আসছে, কিন্তু কিছু মালিক ওই দোকানসমূহ ২০০০-৩০০০ টাকায় ভাড়া দিয়ে মধ্যস্বত্বভোগী হিসেবে অনৈতিক উপার্জন করছে। এ অনিয়মের বিষয়ে টিম কমিশনে বিস্তারিত প্রতিবেদন উপস্থাপন করবে।

মাগুরা সদর সাব-রেজিস্ট্রি অফিসে অভিযান
মাগুরা সদর সাব-রেজিস্ট্রি অফিসে দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখতে জেলা প্রশাসক, মাগুরা, সুনামগঞ্জ বিআরটিএ অফিসে অনিয়মের অভিযোগ খতিয়ে দেখতে জেলা প্রশাসক, সুনামগঞ্জ এবং পঞ্চগড় আঞ্চলিক পাসপোর্ট অফিসে দালালদের তৎপরতার অভিযোগ খতিয়ে দেখতে জেলা প্রশাসক, পঞ্চগড়কে অনুরোধ করে দুদক এনফোর্সমেন্ট ইউনিট। অভিযোগসমূহ সম্পর্কে সংশ্লিষ্ট জেলা প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। সুত্র: জাগো নিউজ

মতিহার বার্তা ডট কম ১৬ এপ্রিল ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *