শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
প্রধানমন্ত্রী রাজশাহীতে বিরতিহীন ট্রেন উদ্বোধন করবেন ২৫ এপ্রিল

প্রধানমন্ত্রী রাজশাহীতে বিরতিহীন ট্রেন উদ্বোধন করবেন ২৫ এপ্রিল

কাজিম বাবু : রাজশাহী-ঢাকা রুটে বিরতিহীন ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’ চালু হবে আগামী ২৫ এপ্রিল। ওই রাজশাহী থেকে এ ট্রেনটি উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে ট্রেনটি উদ্বোধন করবেন বলে পশ্চিমাঞ্চল রেলওয়ে সূত্র জানিয়েছে।

পহেলা বৈশাখ (১৪ এপ্রিল) দুপুরে ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে আনুষ্ঠানিক যাত্রা শুরুর উদ্বোধনের কথা ছিল ট্রেনটির। কিন্তু প্রস্তুতি শেষ না হওয়ায় তা সম্ভব হয়নি। তবে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের অনুরোধে রাজশাহী থেকে উদ্বোধনের প্রস্তুতি নেয়া হয়েছে বহুল প্রত্যাশিত এ ট্রেন।

রাজশাহী সিটি করপোরেশনের মেয়রের দপ্তরের একটি সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে পশ্চিমাঞ্চল রেলের জিএম সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে ফোন করে রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেনের উদ্বোধনের দিন ধার্যের কথা জানান। তার দেয়া তথ্যে আগামী ২৫ এপ্রিল ট্রেনটি ভিডিও কনফারেন্সে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এ সময় রাজশাহীতে থাকবে রেলমন্ত্রী। ট্রেনটির নাম নির্ধারণ হয়েছে ‘বনলতা এক্সপ্রেস’। প্রধানমন্ত্রী নিজেই ট্রেনটির নাম পছন্দ করেছেন।

রাজশাহীর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, তিনি ও রেলমন্ত্রী কয়েকদিন আগে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। এতে অনেক প্রস্তাবিত নামের মধ্যে প্রধানমন্ত্রী ‘বনলতা এক্সপ্রেস’ নামটি পছন্দ করেছেন। প্রধানমন্ত্রী ট্রেনটি উদ্বোধন করবেন।

জানা গেছে, ইন্দোনেশিয়া থেকে আমদানি করা অত্যাধুনিক ১২টি বগি সংযুক্ত হচ্ছে ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনে। এর মধ্যে শোভন চেয়ার ৭টি, এসি চেয়ার কোচ ২টি, একটি পাওয়ার কার, দুটি গার্ডব্রেক ও একটি খাওয়ার বগি। ৭ এপ্রিল সৈয়দপুর-পার্বতীপুর থেকে টাঙ্গাইল (বঙ্গবন্ধু সেতু) পর্যন্ত একদফা ট্রায়াল দিয়েছে ট্রেনটি।

এদিকে বনলতা এক্সপ্রেসে আসন সংখ্যা থাকছে ৯২৮টি। এর মধ্যে শোভন চেয়ারের ভাড়া হবে ৩৭৫ টাকা। আর স্নিগ্ধার (এসি চেয়ার) ভাড়া যাত্রীপ্রতি ৭১৯ টাকা। এছাড়া ৮৬৩ টাকায় পাওয়া যাবে এসি কেবিন, ১ হাজার ২৮৮ টাকায় মিলবে এসি বার্থ।

বিরতিহীন চার্জ হিসেবে বিদ্যমান ভাড়ার সঙ্গে ১০ শতাংশ অতিরিক্ত টাকা দিতে হবে ভ্রমণকারীদের। শুক্রবার বাদে ট্রেনটি সপ্তাহে ছয় দিন চলবে। সিগন্যাল পাসিং দ্রুত শেষ হলে ঢাকা-রাজশাহী বিরতিহীন ট্রেনটির ভ্রমণ সময় হবে ৪ থেকে সাড়ে ৪ ঘণ্টা।

মতিহার বার্তা ডট কম ১৬ এপ্রিল ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply