শিরোনাম :
সাধারণ মানুষ সমাবেশ প্রত্যাখান করেছে, রাসিক মেয়র লিটন রাজশাহী নগরীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে বিএনপির গণসমাবেশ শুরু কাজ হল না বিষেও! আসামির মৃত্যু নিশ্চিত করতে ভয়ঙ্কর পন্থা নিলেন জেল কর্তৃপক্ষ সঙ্গ পেতে মহিলাকে নিয়ে কলকাতার হোটেলে, প্রতিশ্রুতি মতো টাকা না দেওয়ায় ধৃত ৩ বাংলাদেশি প্রি-কোয়ার্টার ফাইনালে উঠে এখন লজ্জায় মুখ দেখাতে পারছেন না স্পেনের কোচ, কেন? বদলের ব্রাজিলে নজিরের মুখে দাঁড়িয়ে আলভেস, পেলেকে শুভেচ্ছা জানিয়ে নামছে সেলেকাওরা বিশ্বকাপে নেমারের খেলার সম্ভাবনা নিয়ে এ বার মুখ খুললেন তাঁর বাবা রাজশাহীতে আনোয়ার হোসেন উজ্জলের নেতৃত্বে হাজার হাজার মানুষের মিছিল অনুষ্ঠিত শীত উপেক্ষা করে খোলা মাঠে রাত কাটালো বিএনপির নেতাকর্মীরা রাজশাহীতে বিএনপির সমাবেশে যেতে পথে পথে বাধা
প্রধানমন্ত্রী রাজশাহীতে বিরতিহীন ট্রেন উদ্বোধন করবেন ২৫ এপ্রিল

প্রধানমন্ত্রী রাজশাহীতে বিরতিহীন ট্রেন উদ্বোধন করবেন ২৫ এপ্রিল

কাজিম বাবু : রাজশাহী-ঢাকা রুটে বিরতিহীন ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’ চালু হবে আগামী ২৫ এপ্রিল। ওই রাজশাহী থেকে এ ট্রেনটি উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে ট্রেনটি উদ্বোধন করবেন বলে পশ্চিমাঞ্চল রেলওয়ে সূত্র জানিয়েছে।

পহেলা বৈশাখ (১৪ এপ্রিল) দুপুরে ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে আনুষ্ঠানিক যাত্রা শুরুর উদ্বোধনের কথা ছিল ট্রেনটির। কিন্তু প্রস্তুতি শেষ না হওয়ায় তা সম্ভব হয়নি। তবে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের অনুরোধে রাজশাহী থেকে উদ্বোধনের প্রস্তুতি নেয়া হয়েছে বহুল প্রত্যাশিত এ ট্রেন।

রাজশাহী সিটি করপোরেশনের মেয়রের দপ্তরের একটি সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে পশ্চিমাঞ্চল রেলের জিএম সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে ফোন করে রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেনের উদ্বোধনের দিন ধার্যের কথা জানান। তার দেয়া তথ্যে আগামী ২৫ এপ্রিল ট্রেনটি ভিডিও কনফারেন্সে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এ সময় রাজশাহীতে থাকবে রেলমন্ত্রী। ট্রেনটির নাম নির্ধারণ হয়েছে ‘বনলতা এক্সপ্রেস’। প্রধানমন্ত্রী নিজেই ট্রেনটির নাম পছন্দ করেছেন।

রাজশাহীর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, তিনি ও রেলমন্ত্রী কয়েকদিন আগে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। এতে অনেক প্রস্তাবিত নামের মধ্যে প্রধানমন্ত্রী ‘বনলতা এক্সপ্রেস’ নামটি পছন্দ করেছেন। প্রধানমন্ত্রী ট্রেনটি উদ্বোধন করবেন।

জানা গেছে, ইন্দোনেশিয়া থেকে আমদানি করা অত্যাধুনিক ১২টি বগি সংযুক্ত হচ্ছে ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনে। এর মধ্যে শোভন চেয়ার ৭টি, এসি চেয়ার কোচ ২টি, একটি পাওয়ার কার, দুটি গার্ডব্রেক ও একটি খাওয়ার বগি। ৭ এপ্রিল সৈয়দপুর-পার্বতীপুর থেকে টাঙ্গাইল (বঙ্গবন্ধু সেতু) পর্যন্ত একদফা ট্রায়াল দিয়েছে ট্রেনটি।

এদিকে বনলতা এক্সপ্রেসে আসন সংখ্যা থাকছে ৯২৮টি। এর মধ্যে শোভন চেয়ারের ভাড়া হবে ৩৭৫ টাকা। আর স্নিগ্ধার (এসি চেয়ার) ভাড়া যাত্রীপ্রতি ৭১৯ টাকা। এছাড়া ৮৬৩ টাকায় পাওয়া যাবে এসি কেবিন, ১ হাজার ২৮৮ টাকায় মিলবে এসি বার্থ।

বিরতিহীন চার্জ হিসেবে বিদ্যমান ভাড়ার সঙ্গে ১০ শতাংশ অতিরিক্ত টাকা দিতে হবে ভ্রমণকারীদের। শুক্রবার বাদে ট্রেনটি সপ্তাহে ছয় দিন চলবে। সিগন্যাল পাসিং দ্রুত শেষ হলে ঢাকা-রাজশাহী বিরতিহীন ট্রেনটির ভ্রমণ সময় হবে ৪ থেকে সাড়ে ৪ ঘণ্টা।

মতিহার বার্তা ডট কম ১৬ এপ্রিল ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *