শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
পুরনো পাপোশ থেকে কাঠের আসবাব, সর্বত্রই থাকবে নতুনত্বের ছোঁয়া, কিন্তু কী ভাবে?

পুরনো পাপোশ থেকে কাঠের আসবাব, সর্বত্রই থাকবে নতুনত্বের ছোঁয়া, কিন্তু কী ভাবে?

পুরনো পাপোশ থেকে কাঠের আসবাব, সর্বত্রই থাকবে নতুনত্বের ছোঁয়া, কিন্তু কী ভাবে?
পুরনো পাপোশ থেকে কাঠের আসবাব, সর্বত্রই থাকবে নতুনত্বের ছোঁয়া, কিন্তু কী ভাবে?

ফারহানা জেরিন: পুরনো সিডি, পুরনো অ্যাকোয়ারিয়ামের মধ্যে রাখা পাথর, কাচেরগুঁড়ো ফেলে না দিয়ে ঘরের পুরনো কোণ নতুন করে সাজিয়ে তুলুন।

প্রতিটি অনুষ্ঠানের আগে ঘর সাজাতে গেলেই যে নতুন নতুন জিনিস কিনে আনতে হবে, এমনটা নয়। বাড়িতে পড়ে থাকা এমন কিছু জিনিস দিয়েই কিন্তু পুরনো আসবাবের ভোল বদলে দেওয়া যায়। কিন্তু কী ভাবে ব্যবহার করবেন? কার সঙ্গে কী ব্যবহার করবেন, তা বুঝতে পারছেন না তো?

অব্যবহৃত কোন কোন জিনিস দিয়ে বাড়ির পুরনো কোণ নতুন করে সাজিয়ে তোলা যায়?

১) পাথর সেটিং পাপোশ

স্নান করে বেরিয়ে সেই এক পাপোশে পা রাখতে ভাল না-ই লাগতে পারে। তার জন্য নতুন নতুন নানা রকমের পাপোশ কিনেও আনতে পারেন। কিন্তু নিজের হাতে তৈরি জিনিসের কদর আলাদা। পাপোশে নতুনত্ব আনতে কী করতে পারেন?

দোকান থেকে বিভিন্ন রঙের কাচের চ্যাপ্টা বোতাম কিনতে পারেন বা অ্যাকোয়রিয়ামে রাখার মসৃণ পাথরও কিনতে পারেন। এ বার ওই পুরনো পাপোশের উপর আঠা দিয়ে পর পর সমান ভাবে কাচের বোতাম বা পাথরগুলিকে আটকে নিন। বাথরুমের সামনে রাখলে ঘরের চেহারাই বদলে যাবে।

২) সিডি মোজ়ায়েক টেবিল

পেন ড্রাইভ আর ক্লাউডের যুগে আর কেউই সিডিতে গান শোনেন না। ক্যাসেটের মতোই সিডি বেশি দিন না চালালে তা নষ্ট হয়ে যায়। অচল সিডি ফেলে না দিয়ে হালকা চাপ দিয়ে, ভেঙে ফেলুন। ভাঙতে গিয়ে এঁবড়ো-খেবড়ো হয়ে গেলে আরও ভাল। এ বার পুরনো কাঠের ছোট টেবিলের উপর আঠা দিয়ে বসিয়ে নিন। দেখতেও সুন্দর লাগবে আবার সিডিগুলি কাজেও লাগবে।

৩) পুরনো বই দিয়ে নাইট স্ট্যান্ড

রাত বিরেতে ঘুম থেকে উঠতে গেলে বিছানার পাশের টেবিলে লাইট তো জ্বালাতেই হয়। কিন্তু বিছানার পাশে অনেক সময়েই টেবিল রাখার মতো অত জায়গাও থাকে না। তখন কী করবেন? পুরনো বইগুলিকে কাজে লাগান। যে বইগুলি অনেক বার ধরে পড়া হয়েছে এমন কিছু বই বেছে নিন। পর পর সাজিয়ে তার পর রাখুন লাইটের স্ট্যান্ড। আবার বেশ কিছু দিন পর এক ঘেয়ে মনে হলেই সরিয়ে ফেলা যাবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply