শিরোনাম :
ফ্রিজ়ে রাখা দুধ গরম করলেই ছানা হয়ে যায়! ফেলে না দিয়ে বানিয়ে ফেলুন নতুন ৫ খাবার গোপন করেছিলেন বিয়ে, প্রেমে পড়েছিলেন সহ-অভিনেত্রীর, বহুকামিতা নিয়ে প্রচারে থাকেন বলি নায়িকা ‘আল্লার কাছে পাঠিয়ে দেব’, ইজ়রায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে তুরস্কের প্রেসিডেন্ট এর্ডোগানের বার্তা রাশিয়ার পরে এ বার আইএসের হানা গৃহযুদ্ধ দীর্ণ সিরিয়ায়, বিস্ফোরণ, গুলিতে নিহত অন্তত ১১ রুয়েটের সাবেক ভিসি ও রেজিস্টারের বিরুদ্ধে মামলা করলো দুদক পাকিস্তানে আত্মঘাতী হামলায় মৃত ৬ বিশ্বসুন্দরীমঞ্চে এই প্রথম মুসলিমবিশ্বের প্রতিনিধি… দেখে নিন আপনি বুদ্ধিমান কী না! দাঁত ব্রাশ করতে গিয়ে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু কাজে যাওয়ার পথে অ্যাম্বুলেন্সের ধাক্কায় নির্মাণ শ্রমিকের মৃত্যু
বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে গিয়ে মুখ খুললেন নেমার, কী লিখলেন ব্রাজিলীয় তারকা?

বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে গিয়ে মুখ খুললেন নেমার, কী লিখলেন ব্রাজিলীয় তারকা?

বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে গিয়ে মুখ খুললেন নেমার, কী লিখলেন ব্রাজিলীয় তারকা?
বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে গিয়ে মুখ খুললেন নেমার, কী লিখলেন ব্রাজিলীয় তারকা?

মিজানুর রহমান টনি: সার্বিয়া ম্যাচে চোট পেয়ে ৮০ মিনিটের মাথায় মাঠ ছাড়েন নেমার। বেঞ্চে বসে পায়ে বরফ দিতে দেখা যায় তাঁকে। বিশ্বকাপের গ্রুপ পর্বে আর খেলতে পারবেন না তিনি।

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের বাকি দুই ম্যাচে নেই নেমার। চোটের জন্য খেলতে পারবেন না ব্রাজিলের অধিনায়ক। বিশ্বকাপের মতো বড় মঞ্চে খেলতে এসে চোট পেয়ে বসে থাকার যন্ত্রণা নেমার জানেন। ২০১৪ সালে জার্মানির বিরুদ্ধে সাত গোল খাওয়ার স্মৃতি যে এখনও তাজা ব্রাজিল সমর্থকদের। তাই চোট পেয়ে ছিটকে গিয়ে নেমারের বার্তাতেও যন্ত্রণা স্পষ্ট।

২০১৪ সালের বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিরুদ্ধে খেলার সময় চোট পেয়েছিলেন নেমার। মাঠ ছাড়তে হয়েছিল স্ট্রেচারে করে। সেমিফাইনালে জার্মানির বিরুদ্ধে খেলতে নামার সময় দেখা গিয়েছিল নেমারের সতীর্থরা তাঁর জার্সি ধরে দাঁড়িয়ে আছেন জাতীয় সঙ্গীতের সময়। সেই ম্যাচে সাত গোল খেয়েছিল ব্রাজিল। ১-৭ গোলে হারের যন্ত্রণা এখনও ভোলেননি কোনও সমর্থক। এ বার বিশ্বকাপের প্রথম ম্যাচেই চোট পেলেন নেমার। গ্রুপ পর্বে আর খেলতে পারবেন না তিনি। নেমার তাঁর পোস্টে লেখেন, “ব্রাজিলের জার্সি পরার গর্ব এবং ভালবাসা বোঝানো সম্ভব নয়। আমাকে যদি ঈশ্বর জিজ্ঞেস করেন কোন দেশে জন্ম নিতে চাও, আমি বলব ব্রাজিল। আমি জীবনে কিছু সহজে পেয়ে গিয়েছি, এমন নয়। আমাকে সব সময় নিজের স্বপ্ন এবং লক্ষ্যের দিকে দৌড়তে হয়েছে। কখনও কারও খারাপ চাইনি। সকলকে সাহায্য করার চেষ্টা করেছি। আমার জীবনের আরও একটা কঠিন সময়। আবার একটা বিশ্বকাপেই চোট পেলাম। হ্যাঁ, চোট রয়েছে আমার। কষ্ট হচ্ছে। ফিরে আসার সুযোগ রয়েছে আমার। সেই চেষ্টা আমি করব। দেশ, সতীর্থ এবং নিজের জন্য ফিরে আসতে হবে। আমাকে এই ভাবে মারার জন্য শত্রুদের খুব বেশি অপেক্ষা করতে হবে না। আমি ঈশ্বরের পুত্র, তাঁর উপর বিশ্বাস আছে আমার।”

সার্বিয়া ম্যাচে চোট পেয়ে ৮০ মিনিটের মাথায় মাঠ ছাড়েন নেমার। বেঞ্চে বসে পায়ে বরফ দিতে দেখা যায় তাঁকে। সার্বিয়ার নিকোলা মিলেনকোভিচ ট্যাকেল করেন নেমারকে। গোড়ালিতে চোট পান নেমার। পা ধরে যন্ত্রণায় কাতরাতে দেখা যায় ব্রাজিলের অধিনায়ককে। বেঞ্চে বসে মুখ ঢেকে কাঁদতেও দেখা যায় নেমারকে।

ব্রাজিলের কোচ তিতে যদিও আশাবাদী ছিলেন নেমারের ফিরে আসার ব্যাপারে। তিনি ম্যাচ শেষে বলেছিলেন, “নেমারের পরের ম্যাচে খেলার ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী। বিশ্বকাপে খেলতে দেখা যাবে ওকে।” নেমার যে চোট পেয়েছেন তা প্রথমে বুঝতেই পারেননি তিতে। তিনি বলেন, “আমি বুঝতে পারিনি যে নেমারের চোট লেগেছে। ওর ক্ষমতা আছে এই চোট সারিয়ে ফেরার।”

খবরটি শেয়ার করুন..

Leave a Reply