শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
শীত আসতেই পা ফাটতে শুরু করেছে

শীত আসতেই পা ফাটতে শুরু করেছে

শীত আসতেই পা ফাটতে শুরু করেছে
শীত আসতেই পা ফাটতে শুরু করেছে

ফারহানা জেরিন: খরচ করে প্রতি মাসে সালোঁয় গিয়ে পেডিকিয়োর করতে কারই বা ভাল লাগে? বাড়ি থেকে পেডিকিয়োর করতে গেলে চাই বিশেষ এই জিনিসটি। আপনার বাড়িতে আছে কি?

সালোঁয় গিয়ে হোক বা বাড়িতে, শীতকালে পেডিকিয়োর না করলে পায়ের অবস্থা দফারফা। বাড়িতে পেডিকিয়োর করলে অনেকেই গরম জলে শ্যাম্পু বা গায়ে মাখার তরল সাবান মিশিয়ে পা ভিজিয়ে রাখেন। কিন্তু পায়ের ত্বক শুষ্ক হয়ে গেলে যে কোনও রকম সাবান ব্যবহার করা যায় না, জানেন?

সে ক্ষেত্রে পা ধুতে কী ব্যবহার করবেন?

সকালে গরম জলেই হোক বা রান্নাঘরের কোনও কাজে, অ্যাপল সাইডার ভিনিগারের ব্যবহার নানাবিধ। এই ভিনিগারই ব্যবহার করতে পারেন পা ধোয়ার কাজে।

পা ধোয়ার কাজে অ্যাপল সাইডার ভিনিগার ব্যবহার করবেন কেন?

১) ছত্রাক সংক্রমণ

‘ডায়াবিটিক ফুট’ হোক বা না হোক, পায়ে আঙুলের খাঁজে, নখের কোনে ছত্রাক সংক্রমণ অনেকেরই হয়। ভিনিগারে থাকা অ্যাসিড এই ধরনের সংক্রমণ নির্মূল করতে দারুন উপকারী। প্রতিদিন বাড়ি ফিরে এক গামলা গরম জলে মিশিয়ে নিন অ্যাপল সিডার ভিনিগার। এ বার জলের তাপমাত্রা বুঝে ১০ থেকে ১৫ মিনিট পা ভিজিয়ে রাখুন।

২) ঘামে ভেজা পা

পায়ে মোজা না পরলেও পা ঘামে? দিনের শেষে সেই পা থেকে বেরোতে থাকে দুর্গন্ধ। এই দুর্গন্ধের কারণ ব্যাক্টেরিয়া। যেহেতু এটি ব্যাক্টেরিয়া ঘটিত সমস্যা, তাই এই সমস্যা দূর করতে অ্যাপল সাইডার ভিনিগার কাজে আসে।

৩) শুষ্ক ত্বক এবং ফাটা গোড়ালি

শীতকালে ফাটা গোড়ালির সমস্যায় ভোগেন না এমন ব্যক্তি পাওয়া ভার। এই ফাটা ত্বকের মধ্যে দিয়ে শরীরের মধ্যে চলে যেতে পারে ব্যাক্টেরিয়া। ত্বকের আর্দ্রতা বজায় রাখতেও অ্যাপল সাইডার ভিনিগার যথেষ্ট গুরুত্বপূর্ণ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply