শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
শীতের সন্ধ্যায় বন্ধুরা আড্ডা দিতে আসবেন? অল্প খরচে বাড়ি সাজাবেন কী ভাবে?

শীতের সন্ধ্যায় বন্ধুরা আড্ডা দিতে আসবেন? অল্প খরচে বাড়ি সাজাবেন কী ভাবে?

শীতের সন্ধ্যায় বন্ধুরা আড্ডা দিতে আসবেন? অল্প খরচে বাড়ি সাজাবেন কী ভাবে?
শীতের সন্ধ্যায় বন্ধুরা আড্ডা দিতে আসবেন? অল্প খরচে বাড়ি সাজাবেন কী ভাবে?

ফারহানা জেরিন: অন্দরমহলের হাল বদলানোর ইচ্ছা থাকলেও ঘরের চেহারা বদলে ফেলার কথা এলেই অনেকে পকেটে টান পড়বে ভেবে পিছিয়ে আসেন। অথচ একটু মাথা খাটালেই কিন্তু কম খরচে ঘরের ভোল পাল্টে যেতে পারে।

শীতকাল পড়ে গিয়েছে। আশপাশের তাপমাত্রা শুধু নয়, শীত এলে বদলে যায় রূপটান, সাজগোজ ও খাওয়াদাওয়াও। কিন্তু শুধু সাজ বদলালেই কি হবে? শীতকালে বেড়াতে আসেন বহু আত্মীয়স্বজনও। তাই নিজেকে সাজিয়ে তোলার পাশাপাশি বাড়ির কোণে ছড়িয়ে দিতে হবে বদলের রং-ও। তবে অন্দরমহলের হাল হকিকত বদলানোর ইচ্ছা থাকলেও ঘরের চেহারা বদলে ফেলার কথা এলেই অনেকে পকেটে টান পড়বে ভেবে পিছিয়ে আসেন। অথচ একটু মাথা খাটালেই কিন্তু কম খরচে ঘরের ভোল পাল্টে যেতে পারে।

ব্যবহারের জিনিস থাকুক ভিতরে

শীতকাল মানেই লেপ, কাঁথা, কম্বল। অনেক সময়ে খাটের উপরেই রাখা থাকে সে সব। এতে ঘরের সৌন্দর্য নষ্ট হয়। তাই এই জিনিসগুলি খাটের সঙ্গে কোনও আলাদা ড্রয়ার থাকলে তাতে ঢুকিয়ে রাখতে পারেন। যদি সেই সুযোগ না থাকে, তবে একটি ট্রাঙ্কে ভরে ঢুকিয়ে দিতে পারেন খাটের তলে। রোজ শোয়ার সময় বার করতে একটি কষ্ট হবে বটে, তবে ঘরের গরিমা কিন্তু বজায় থাকবে এতে।

শীতের পোশাক

গরমের থেকে শীতে পোশাকের বাহার বাড়বেই। কিন্তু তাই বলে জ্যাকেট, সোয়েটার কিংবা মোজা যেখানে সেখানে ছড়িয়ে রাখা যাবে না। বাড়িতে ঢুকেই দেখতে পাওয়া যায় তাক, ড্রেসিং টেবিল, ফ্রিজের উপরের অংশের মতো জায়গা। এই জায়গাগুলিতে জিনিসপত্র রাখবেন না।

আলোর খেলা

দীপাবলিতে অনেকেই টুনিবাল্ব কেনেন। সেগুলি ব্যবহার করেই নতুন করে সাজিয়ে ফেলতে পারেন ঘরের জানলা অথবা বারান্দা। বাড়িতে উল, বেলুন, আঠা ও রঙিন কাগজ থাকলে ঘরেই তৈরি করে নিতে পারেন আলোর ফানুশ বা লণ্ঠন। চাইলে বাড়ির দেওয়ালে ঝোলাতে পারেন রঙিন লণ্ঠন। বড়দিনের সন্ধ্যায় ঝোলানো লণ্ঠন থেকে ঠিকরে পড়া আলোয় সেজে উঠবে আপনার বাড়ি।

ফুলের বাহার

ঘরে একটু রাজকীয় পরিবর্তন আনতে চাইলে শুধু ফুলদানিতেই হতে পারে কেল্লাফতে! একটু জমকালো কাজের কিংবা পুরনো ধাঁচের পেতলের ফুলদানি বসার ঘরে রাখলে অন্দরসজ্জায় আসবে নান্দনিক ছোঁয়া।

রঙিন কার্পেট

শীতে উত্তর ভারত থেকে বহু ফেরিওয়ালা রঙিন কার্পেট নিয়ে আসেন। বাজারেও এই সময়ে অল্প দামে বাহারি কার্পেট কিনতে পাওয়া যায়। এক কার্পেট মেঝেতে রাখলে সার্বিক ভাবে বদলে যেতে পারে ঘরের ভোল। পাশাপাশি, সোফা এবং কুশনের ঢাকাতেও বদল আনুন। রাখুন বিভিন্ন রঙের মিশেলে উজ্জ্বল। হাল্কা রঙের বদলে ব্যবহার করুন একসঙ্গে বেশ কিছু রং। আপনার ঘরের অন্দর আমূল বদলে যেতে বাধ্য।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply