শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
শিশুর স্বাস্থ্য নিয়ে ছেলেখেলা? ন’মাসের অন্তঃসত্ত্বা তরুণীর শীর্ষাসন দেখে হতবাক সকলে!

শিশুর স্বাস্থ্য নিয়ে ছেলেখেলা? ন’মাসের অন্তঃসত্ত্বা তরুণীর শীর্ষাসন দেখে হতবাক সকলে!

শিশুর স্বাস্থ্য নিয়ে ছেলেখেলা? ন’মাসের অন্তঃসত্ত্বা তরুণীর শীর্ষাসন দেখে হতবাক সকলে!
শিশুর স্বাস্থ্য নিয়ে ছেলেখেলা? ন’মাসের অন্তঃসত্ত্বা তরুণীর শীর্ষাসন দেখে হতবাক সকলে!

ফারহানা জেরিন: অন্তঃসত্ত্বা অবস্থাতে ফিট থাকার পরামর্শ দেন চিকিৎসকরা। এ সময়ে কী ধরনের ব্যায়াম করা উচিত? এটা একটা বড় প্রশ্ন। মহিলার ভিডিয়ো দেখে হইচই শুরু সমাজমাধ্যমে।

অন্তঃসত্ত্বা অবস্থায় কি ব্যায়াম করা উচিত? এই প্রশ্ন ঘিরে বিতর্কের শেষ নেই। সম্প্রতি এক ভিডিয়োতে হবু মায়ের কীর্তি দেখে হতবাক নেটিজ়েনরা!

ভিডিয়োতে দেখা যাচ্ছে, অন্তঃসত্ত্বা অবস্থায় শরীরচর্চায় মগ্ন এক মহিলা! ভাবছেন তো, এতে আবার হতবাক হওয়ার কী আছে? বিষয়টা হল, এই মহিলা ন’মাসের অন্তঃসত্ত্বা, আর সেই পরিস্থিতিতে তিনি শীর্ষাসন করছেন।

ল্যানড্রা এলিজ়াবেথের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। ভিডিয়োতে দেখা যাচ্ছে, এক অন্তঃসত্ত্বা মহিলা তাঁর মাতৃত্বকালীন উদরে হাত বোলাচ্ছেন। তার পর হঠাৎ শীর্ষাসনের ভঙ্গিতে চলতে শুরু করলেন মহিলা! এখানেই শেষ হয়নি মহিলার কীর্তি, শীর্ষাসনের ভঙ্গিতে তিনি মাটিতে ঘুরপাক খাচ্ছেন। সবশেষে আবার দিব্যি কারও সাহায্য ছাড়াই উঠে দাড়ালেন তিনি। চোখেমুখে কোনও ক্লান্তি নেই, খুবই সাবলীল ভাবে শরীরচর্চাটি করে গেলেন মহিলা!

ভিডিয়োর নীচে অনেকেই বলেন, মালিলা ৩৮ সপ্তাহের অন্তঃসত্ত্বা। তাঁর প্রসবের সময় এগিয়ে এসেছে, এই অবস্থায় এত কঠিন শরীরচর্চা করা মোটেও ঠিক হয়নি তাঁর। শিশুর স্বাস্থ্য নিয়ে ছেলেখেলার কি আদৌ কোনও প্রয়োজন আছে? প্রশ্ন নেটিজ়েনদের।

অন্তঃসত্ত্বা অবস্থাতে ফিট থাকার পরামর্শ দেন চিকিৎসকরা। এ সময়ে কী ধরনের ব্যায়াম করা উচিত? এটা একটা বড় প্রশ্ন। কেউ উপদেশ দেন যোগাভ্যাস করার জন্য। কেউ আবার জিমে গিয়ে হালকা কসরত করতে বলেন। ফিটনেসবিদদের মতে, সবচেয়ে ভাল হয় চিকিৎসকের পরামর্শ মেনে যদি ব্যায়াম করা যায়। কারও যদি গর্ভধারণ সম্পর্কিত কোনও জটিলতা থাকে, সে ক্ষেত্রে জিম বা যে কোনও ভারী ব্যায়াম না করাই উচিত।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply