শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
শীত উপেক্ষা করে খোলা মাঠে রাত কাটালো বিএনপির নেতাকর্মীরা

শীত উপেক্ষা করে খোলা মাঠে রাত কাটালো বিএনপির নেতাকর্মীরা

শীত উপেক্ষা করে খোলা মাঠে রাত কাটালো বিএনপির নেতাকর্মীরা
শীত উপেক্ষা করে খোলা মাঠে রাত কাটালো বিএনপির নেতাকর্মীরা

মঈন উদ্দীন: রাজশাহী বিভাগীয় গণ সমাবেশে যোগদিতে এসে খোলা আকাশ ও তাবুতে রাত কাটাচ্ছে বিএনপির নেতাকর্মীরা। খাবার হিসেবে কেউ খাচ্ছে চিড়া মুড়ি, কারো ভাগ্যে জুটছে খিচুরী।

রাতে হিম শীতল তাপমাত্রা মাথায় নিয়েও সরকার পতনের আন্দোলনের জনসভা সফল করতে চায় তারা। বিএনপির মিডিয়া সেলের সদস্যরা বলছেন, সরকার লিখিত অনুমতি দেয়ার পরেও কেন এতো বাধা।

রাজশাহী বিভাগীয় বিএনপির গণসমাবেশ অনুষ্ঠিত হবে ৩ ডিসেম্বর। ৮টি শর্ত সাপেক্ষে পুলিশের এবং জেলা প্রশাসকের অনুমতি মিলেছে এই সমাবেশে জন্য। তবে বৃহস্পতিবার ভোর ৬ থেকে তিন দিনের পরিবহন ধর্মঘটের কারণে গতকাল রাতেই বিভাগের আট জেলা থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী রাজশাহী এসে পৌঁছেছেন।

সাথে নিয়ে এসেছেন বিছানা বালিশ, চাল, ডাল, চিরা, মুড়ির মতন শুকনো খাবার। তবে রাতে ঘুমানোর নিয়ে বিপাকে পড়েছেন নেতাকর্মীরা। বিপুলসংখ্যক এসব নেতাকর্মীদের জন্য মাদ্রাসা মাঠের পাশে অস্থায়ীভাবে প্যান্ডেল তেরী করার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে বিএনপি।

অভিযোগ রয়েছে অনুমতি না থাকার অজুহাতে পুলিশ প্যান্ডেল গুলো ভেঙে দিয়েছে। এতে নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ থাকলেও জনসভা সফল করতে সব ধরনের ত্যাগ স্বীকারে প্রস্তুত বলে জানিয়েছে তারা।

এদিকে গণসমাবেশ প্রস্তুত কমিটির বিএনপি মিডিয়া সেলের সদস্যরা জানিয়েছে, পুলিশের অনুমতি পাওয়ার পরও পথে পথে বাধা ও প্যান্ডেল ভেঙে দেয়া দুঃখজনক। রাজশাহী বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা বাইরে থেকে আসা নেতাকর্মীদের সর্বাত্মক সহযোগিতা করছে বলেও জানান তারা।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply