শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
বদলের ব্রাজিলে নজিরের মুখে দাঁড়িয়ে আলভেস, পেলেকে শুভেচ্ছা জানিয়ে নামছে সেলেকাওরা

বদলের ব্রাজিলে নজিরের মুখে দাঁড়িয়ে আলভেস, পেলেকে শুভেচ্ছা জানিয়ে নামছে সেলেকাওরা

বদলের ব্রাজিলে নজিরের মুখে দাঁড়িয়ে আলভেস, পেলেকে শুভেচ্ছা জানিয়ে নামছে সেলেকাওরা
বদলের ব্রাজিলে নজিরের মুখে দাঁড়িয়ে আলভেস, পেলেকে শুভেচ্ছা জানিয়ে নামছে সেলেকাওরা

মিজানুর রহমান টনি: বিশ্বকাপের শেষ ষোলোয় ইতিমধ্যেই উঠে গিয়েছে ব্রাজিল। শুক্রবার ক্যামেরুনের বিরুদ্ধে ম্যাচ তাদের কাছে গ্রুপ শীর্ষে থাকার লড়াই।

ফলে এখন থেকেই ব্রাজিল শিবিরে নকআউট নিয়ে ভাবনাচিন্তা শুরু হয়ে গিয়েছে। ক্যামেরুন ম্যাচে দ্বিতীয় সারির দল খেলাবেন সেটা মোটামুটি ঠিকই করে ফেলেছেন কোচ তিতে।

বিশ্বকাপে প্রথম বার খেলতে চলেছেন দানি আলভেস। শুধু তাই নয়, অধিনায়কও করা হবে তাঁকেই। ৩৯ বছরের দানি বিশ্বকাপে ব্রাজিলের হয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি বয়সে নেতৃত্ব দেওয়ার নজির গড়তে চলেছেন।

তাঁকে দলে নেওয়ার সময় অনেক প্রশ্ন উঠেছিল। তবে আস্থা রেখেছিলেন তিতে। সেই আস্থার দাম দিয়েই আলভেসকে খেলাতে চলেছেন তিনি। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকেও আসেন আলভেস। নজির নিয়ে প্রশ্ন করা হলে তাঁর উত্তর, “ও সব ভাবছি না।

ব্রাজিলের জার্সি আবার গায়ে চাপাতে পারব সেটা ভেবেই গর্বিত। বিশ্বকাপে খেলার থেকে ভাল অনুভূতি আর কিছুতে নেই। অনেক বছর ধরে এই ব্রাজিল দলের সঙ্গে রয়েছি। আবার বিশ্বকাপ খেলার সুযোগ পাচ্ছি এতেই আমি খুশি।”

আলভেস আরও বলেন, “১৬ বছর হয়ে গেল জাতীয় দলের সঙ্গে। বরাবর নিজের সেরাটা দিয়েছি। আপনি কোনও জিনিস ভালবেসে করলে জীবন আপনাকে বার বার সেই কাজ করার সুযোগ দেয়। আমিও সেটা পেয়েছি। গত ১৬ বছরে যে ভাল কাজ করেছি, তারই ফল আজ পাচ্ছি।”

ক্যামেরুন ম্যাচের পরেও কি আলভেসকে তিনি খেলাবেন? প্রশ্ন করা হয়েছিল তিতেকে। ব্রাজিল কোচের উত্তর, “২৬ জন দুর্দান্ত ফুটবলার রয়েছে আমার হাতে। বেশি দূরের জিনিস নিয়ে আমি ভাবি না। আপাতত ফুটবলারদের সঠিক প্রস্তুতিই আমার লক্ষ্য। ম্যাচের পর পরিবারের সঙ্গে শুধু নৈশভোজ সারি। তার পরে আমার সব কিছু আবর্তিত হয় সেই ফুটবলকে ঘিরেই।”

ক্যামেরুন ম্যাচের আগে হাসপাতালে ভর্তি থাকা পেলেকে শুভেচ্ছা জানিয়েছেন তিতে। বলেছেন, “আশা করি দ্রুত সুস্থ হয়ে উঠবেন উনি। বিশ্বকাপে পেলে আমাদের সবচেয়ে বড় প্রতিনিধি।”

খবরটি শেয়ার করুন..

Leave a Reply