শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহী নগরীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে বিএনপির গণসমাবেশ শুরু

রাজশাহী নগরীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে বিএনপির গণসমাবেশ শুরু

রাজশাহী নগরীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে বিএনপির গণসমাবেশ শুরু
রাজশাহী নগরীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে বিএনপির গণসমাবেশ শুরু

স্টাফ রিপোর্টার:  রাজশাহী: রাজশাহী মহানগরীল ঐতিহাসিক মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শুরু হয়েছে।

শনিবার (৩ ডিসেম্বর) সকাল সাড়ে সাড়ে ১০টায় পবিত্র কোনআন তেলাওয়াতের পর জাতীয় সংগীতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়। এখন চলছে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) নেতৃত্বে দেশাত্মবোধক গান ও স্থানীয় নেতৃবৃন্দেও বক্তব্য।

এর আগে সকালে মাদ্রাসা মাঠের দুটি গেটের তালা খুলে দিলে বিএনপির নেতাকর্মীরা খন্ড- খন্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হতে থাকেন। সমাবেশস্থল থেকে আশপাশের প্রায় দেড় কিলোমিটার এলাকাজুড়ে লাগানো হয়েছে দেড় শতাধিক মাইক।

সমাবেশ প্রস্তুতির মিডিয়া উপ-কমিটির আহ্বায়ক তোফাজ্জল হোসেন তপু বলেন, ‘ঢাকা থেকে জাসাসের কেন্দ্রীয় নেতারা এসেছেন। এছাড়া বিভাগের বিভিন্ন জেলা থেকে জাসাসের শিল্পীরা কর্মসূচিতে যোগ দিয়েছেন।’

সমাবেশে আসা নেতাকর্মীরা বলছেন, আওয়ামী লীগের নেতা-কর্মীদের হুমকি-বাঁধা, লাঠি নিয়ে সড়কে অবস্থান ও যানবাহন থেকে নামিয়ে দেওয়ার পরও রাজশাহীর গণসমাবেশস্থলে জড়ো হয়েছেন তারা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জনাকীর্ণ হয়ে উঠছে সমাবেশস্থল। স্লোগান আর মিছিলে মিছিলে মুখর হয়ে উঠেছে পুরো এলাকা।

সমাবেশস্থলে আসা চাপাইনবাবগঞ্জের বিএনপি কর্মী সেকেন্দার আলী বলেন,‘আমাদের ইউনিয়ন থেকে প্রায় হাজার খানেক লোক এসেছে। মোড়ে মোড়ে পুলিশের চেকপোস্টে তল্লাশির কারণে আমরা পদ্মা নদী দিয়ে ট্রলারে করে গণসমাবেশে এসেছি। তারপরও পথে বাধা সৃষ্টি করা হয়েছে।’

রাজশাহীর চারঘাট, বাঘা উপজেলার বিএনপি’র গণ-মানুষের নেতা মোঃ আনোয়ার হোসেন উজ্জল বলেন, কোন বাধাই উপজেলার নেতা-কর্মী ও সাধারণ মানুষকে আটকাতে পারেনি। ইতিমধ্যেই চারঘাট, বাঘা উপজেলা থেকে হাজার-হাজার নেতাকর্মী ও সাধারন মানুষ গণসমাবেশে উপস্থিত হয়েছেন। দেশের মানুষ এই সরকারকে ক্ষমতায় দেখতে চায় না। বাক স্বাধীনতা ফিরে পেতে চায়। প্রান ভরে শ্বাস নিতে চায়। স্বাধীনতার হারানো স্বাদ ফিরে পেতে চায়। ৭০ টাকা কেজি চাউল সহ নিত্য প্রয়োজনীয় পণ্য-দ্রব্যের মূল্য স্বাভাবিক দেখতে চায়। সরকারে মিথ্যার বেড়াজাল থেকে বেরিয়ে সত্য ও বাস্তব পরিস্থিতিতে ফিরতে চায়। আর তাই ক্ষমতা ছেড়ে নিরপক্ষ কেয়ার সরকার ব্যবস্থার মাধ্যমে অবাধ-সুষ্ঠু নির্বাচনের আহবান জানান বিএনপি নেতা উজ্জল। এই গণসমাবেশে মধ্য দিয়েই বিএনপি সরকারকে বার্তা দিতে সক্ষম হবে যে দেশের মানুষ আর আ’লীগের শাসন শোষন থেকে মুক্তি চায় বলেও জানান চারঘাট, বাঘা উপজেলার গণ-মানুষের নেতা মোঃ আনোয়ার হোসেন উজ্জল।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার বিজয় বশাক বলেন, ‘সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে দুপুর ২টা থেকে। তবে তারা এখনই শুরু করেছে। আমাদের অতিরিক্ত দেড় হাজার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে থাকবে।’

নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবি, জ্বালানি তেল ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদসহ বিভিন্ন দাবিতে বিএনপি তাদের দশটি সাংগঠনিক বিভাগে সমাবেশ করছে। এরই ধারাবাহিকতা রাজশাহীতে আজ সমাবেশ করছে। দুপুর ২টার দিকে নগরের ঐতিহাসিক মাদ্রাসা মাঠে এ সমাবেশের মূল পর্ব শুরু হওয়ার কথা। সমাবেশে প্রধান অতিথি রয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply