শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
বসলো একাদশ স্প্যান, দৃশ্যমান হলো পদ্মা সেতুর ১,৬৫০ মিটার

বসলো একাদশ স্প্যান, দৃশ্যমান হলো পদ্মা সেতুর ১,৬৫০ মিটার

মতিহার বার্তা ডেস্ক :  দ্রুতগতিতে এগিয়ে চলছে স্বপ্নের পদ্মা সেতুর নির্মাণ কাজ। পদ্মা সেতুর ১০ম স্প্যান বসানোর ১৩ দিনের মাথায় বসানো হলো ১১তম স্প্যান। এর মাধ্যমে দৃশ্যমান হলো পদ্মা সেতুর ১,৬৫০ মিটার। মঙ্গলবার (২৩ এপ্রিল) শরীয়তপুরের জাজিরা প্রান্তে সেতুর ৩৩ ও ৩৪নং পিলারের উপর স্প্যানটি বসানো হয়।

নতুন স্প্যানটি বসানোর ফলে জাজিরা প্রান্তে মোট স্প্যানের সংখ্যা দাঁড়ালো নয়টিতে এবং মাওয়া প্রান্তে একটি স্থায়ী ও একটি অস্থায়ী মিলিয়ে মোট ১১টি। পদ্মা সেতুর প্রকল্পের প্রধান পরিচালক দেওয়ান মো. কাদের এই তথ্য নিশ্চিত করেছেন।

বহুল আলোচিত পদ্মা সেতু প্রকল্পের যাত্রা শুরু হয় ২০০৭ সালে। পুরো সেতুতে মোট পিলারের সংখ্যা হবে ৪২টি। এর মধ্যে ৪০টি নদীর ভেতর ও দুই পাড়ে দুটি। সেতুর ওপর ১৫০ মিটার দৈর্ঘ্যের মোট ৪১টি স্প্যান বসবে।

২০১৭ সালের ২৯ সেপ্টেম্বর পদ্মা সেতুর প্রথম স্প্যান, ২০১৮ সালের ২৮ জানুয়ারি দ্বিতীয়, ১০ মার্চ তৃতীয়, ১৩ এপ্রিল চতুর্থ, ২৯ জুন পঞ্চম স্প্যান বাসানো হয়। এরপর ২০১৯ সালে ২৩ জানুয়ারি ষষ্ঠ, ২০ ফেব্রুয়ারি সপ্তম, ২০মার্চ অষ্টম, ও ১৮ এপ্রিল নবম স্প্যান বসানো হয়। আর মুন্সীগঞ্জের মাওয়া পয়েন্টের ৪ ও ৫ নম্বর পিয়ারে গত বছর এবং চলতি বছরের ১৮ এপ্রিল ১৩ ও ১৪ পিয়ারের উপর দশ নম্বর স্প্যানটি বসানো হয়।

সেতু বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো. হুমায়ুন কবীর বলেন, মঙ্গলবার সকাল ৯টায় পদ্মা সেতুর জাজিরা প্রান্তের ৩৩ ও ৩৪ নম্বর পিয়ারের উপর স্প্যানটি বসানো হয়। এ নিয়ে জাজিরা প্রান্তে নয়টি এবং মাওয়া প্রান্তে দুটি স্প্যান বসলো। ১১ তম স্প্যানটি বসানোর মধ্য দিয়ে পদ্মা সেতুর কাজ আর এক ধাপ এগিয়ে গেলো।

মতিহার বার্তা ডট কম – এপ্রিল, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply