শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রুয়েটে অনুষ্ঠিত হয়েছে প্রথম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টশন

রুয়েটে অনুষ্ঠিত হয়েছে প্রথম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টশন

রুয়েটে অনুষ্ঠিত হয়েছে প্রথম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টশন
রুয়েটে অনুষ্ঠিত হয়েছে প্রথম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টশন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট)-এ ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ১ম বর্ষ (২০২১ সিরিজ) শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) রুয়েট অডিটোরিয়ামে সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত ওরিয়েন্টেশন অনুষ্ঠান চলে।

বৃহস্পতিবার রুয়েট জনসংযোগ দপ্তরের সেকশন অফিসার আ.ফ.ম. মাহমুদুর রহমান কর্তৃক প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রথমে সকাল ৯টায় তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদভূক্ত বিভাগসমূহের শিক্ষার্থীদের নিয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। পরে সকাল সাড়ে ১১টায়  যন্ত্রকৌশল অনুষদভূক্ত বিভাগসমূহের শিক্ষার্থীদের নিয়ে ওরিয়েন্টেশন হয়। এছাড়া বিকেল ৩টায় অনুষ্ঠিত হয় পুরকৌশল অনুষদভূক্ত বিভাগসমূহের শিক্ষার্থীদের নিয়ে ওরিয়েন্টেশন।

প্রতিটি অনুষদভূক্ত বিভাগসমূহের ওরিয়েন্টেশন সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ভাইস চ্যান্সেলর  (অতিরিক্ত দায়িত্ব)  অধ্যাপক  ড. মো. সাজ্জাদ হোসেন। এতে সভাপতিত্ব করেন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রবিউল আওয়াল। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম মন্ডল, যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক ও পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. নিয়ামুল বারী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. সেলিম হোসেন। অনুষ্ঠানে বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, দপ্তর ও শাখা প্রধান, বিভাগ প্রধান এবং বিভিন্ন বিভাগের বিশিষ্ট শিক্ষকবৃন্দ ও নবাগত শিক্ষার্থীবৃন্দ সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

ওরিয়েন্টেশন অনুষ্ঠানে রুয়েটের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক  ড. মো. সেলিম হোসেন জানান, শনিবার (৩১ ডিসেম্বর) থেকে নির্ধারিত রুটিন অনুযায়ী প্রথম বর্ষের প্রতিটি বিভাগের ক্লাস শুরু হবে। রুয়েট শিক্ষার্থীদের নিজ দায়িত্বে ক্লাস রুটিন জেনে নিয়ে ক্লাসে উপস্থিত থাকতে হবে। কোনো শিক্ষার্থী ১০ শিক্ষা দিবস অর্থাৎ ০২ (দুই) সপ্তাহ ক্লাসে অনুপস্থিত থাকলে তার ছাত্রত্ব বাতিল বলে গন্য হবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply