নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডার পদত্যাগ

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডার পদত্যাগ

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডার পদত্যাগ
নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডার পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক: নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন (৪২) পদত্যাগের ঘোষণা দিয়েছেন। আগামী মাসের ৭ ফেব্রুয়ারি তিনি দায়িত্ব থেকে সরে যাবেন। তিনি আগামী বছর অনুষ্ঠেয় নির্বাচনেও প্রতিদ্বন্দ্বিতা করবেন না বলে জানিয়েছেন। দেশটির পরবর্তী জাতীয় নির্বাচন আগামী ১৪ অক্টোবর।

অনেক কষ্টে কান্না চেপে জেসিন্ডা বৃহস্পতিবার নেপিয়ারে সাংবাদিকদের বলেন, ৭ ফেব্রুয়ারি হবে তার শেষ অফিস।

জেসিন্ডা আরডার্ন বলেছেন, প্রধানমন্ত্রীর দায়িত্ব কঠিন হওয়ায় আমি সরে দাঁড়াচ্ছি না। যদি এমনটি হতো তাহলে ক্ষমতায় আসার দুই মাস পরই আমি সরে দাঁড়াতাম। আমার মনে হচ্ছে ৬ বছর প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে নিজের সবটুকু দিয়েছি। নতুন করে আর কিছু করার নেই। আর এ কারণে এমন সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে ২০১৭ সালে নিউজিল্যান্ডের জোট সরকারের প্রধানমন্ত্রী হন জেসিন্ডা। তবে ধারণা করা হচ্ছে, এ বছরের নির্বাচনে বেশ প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়বে তার দল।

এর আগে ২০২০ সালের নির্বাচনে লেবার পার্টির নেতা জেসিন্ডা আরডার্ন হারান ন্যাশনাল পার্টির প্রধান কলিন্সকে। সেটি ছিল নিউজিল্যান্ডের ৫৩তম পার্লামেন্ট নির্বাচন।

করোনাভাইরাস মহামারির সফল ব্যবস্থাপনার কারণে জেসিন্ডা দ্বিতীয় মেয়াদে জয় পান।

জেসিন্ডা জানান, আগামী রোববার পরবর্তী লেবার নেতা নির্বাচন করা হবে। পরবর্তী সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৪ অক্টোবর। তিনি আশা করেন, তার নেতৃত্বে লেবার পার্টি আবার জয়ী হবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply