শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাবিতে ২ ছিনতাইকারীকে আটক করে গণধোলাই

রাবিতে ২ ছিনতাইকারীকে আটক করে গণধোলাই

আল্-মারুফ, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মোবাইল ছিনতাই করে পালানোর সময় দুই ছিনতাইকারীকে আটক করে গণধোলাই দিয়েছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এ সময় ছিনতাইকারীদের সঙ্গে থাকা মোটরসাইকেল পুড়িয়ে দেয় শিক্ষার্থীরা। রবিবার (২২ জানুয়ারি) রাত সাড়ে ৮টায় এ ঘটনা ঘটে।

পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এসে ছিনতাইকারীদের প্রক্টর অফিসে নিয়ে যায় ও রাত সাড়ে ১০টার দিকে পুলিশের কাছে সোপর্দ করে। ছিনতাইকারী হলো- রাজশাহীর তেরোখাদিয়া ডাবতলা এলাকার শাকিল উদ্দিনের ছেলে শাহিন আহমেদ ধ্রুব (২০) এবং কোর্ট স্টেশনের রবিউল ইসলাম কালুর ছেলে মো. ফয়সাল (২০)।

খোঁজ নিয়ে জানা যায়, জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও বায়োটেকনোলোজি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. রায়হানুল ফিরদাউসের মোবাইল ছিনতাই হয়। তিনি জানান, আমি আমীর আলী হলের প্রভোস্টের বাসভবনে সামনে দিয়ে মোবাইলে কথা বলতে বলতে সোহরাওয়ার্দী হলে ফেরার পথে পেছন দিক থেকে দ্রুতবেগে মোটরসাইকেল দিয়ে যাওয়ার সময় দুইজন ছিনতাইকারী আমার ফোন নিয়ে যায়। আমি পেছন থেকে ধর ধর বললে সামনে যারা ছিলো তারাও ধরার চেষ্টা করে। পরে শহীদ জিয়াউর রহমান হলের সামনে বেঞ্চে বসা থাকা কয়েকজন তাদের মোটরসাইকেলের দিকে বেঞ্চ ছুড়ে মারায় তারা পরে যায়। পরে সবাই একটু উত্তেজিত হয়ে তাদের মোটরসাইকেল পুড়িয়ে দেয় এবং তাদের একটু মারধর করার পরে প্রশাসনের হাতে তুলে দেওয়া হয়।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক আসাবুল হক জানান, দুইজন মোবাইল ছিনতাইকারীকে জিয়া হলের সামনে আটক করা হয়েছে বলে খবর পাই। পরে সহকারী প্রক্টর ও পুলিশ প্রশাসনকে জানিয়ে ঘটনাস্থলে যাই। খবর পেয়ে শিক্ষার্থীদের কাছ থেকে আমরা তাদের উদ্ধার করতে পারলেও তাদের মোটরসাইকেল জ্বালিয়ে দেন শিক্ষার্থীরা। পরে আটকদের পুলিশে কাছে সোপর্দ করা হয়েছে।

ক্যম্পাসে নিরাপত্তার বিষয় জানতে চাইলে তিনি বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের প্রবেশ বন্ধে কাজ করছি। ইতোমধ্যে ক্যাম্পাসে কয়েকটি প্রবেশপথে পুলিশ পাহারার ব্যবস্থা করেছি। কিন্তু বিশ্ববিদ্যালয়ের অনেকগুলো প্রবেশপথ থাকায় পুরোপুরি বহিরাগতদের প্রবেশ বন্ধ করা যায়নি।

রাজশাহী নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন দুইজনকে আমাদের কাছে সোপর্দ করেছে। তারা এখন আমাদের হেফাজতে আছেন। তবে এ বিষয়ে এখনো কোনো মামলা হয়নি। মামলা হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply