শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে হল ফি বৃদ্ধির সিদ্ধান্ত স্থগিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে হল ফি বৃদ্ধির সিদ্ধান্ত স্থগিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে হল ফি বৃদ্ধির সিদ্ধান্ত স্থগিত
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে হল ফি বৃদ্ধির সিদ্ধান্ত স্থগিত

আল্-মারুফ, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলোর ফি বৃদ্ধির সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে। শিক্ষার্থীদের দাবির মুখে এই সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার (০৫ মার্চ) দুপরে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল ইসলাম তথ্যটি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল ইসলাম বলেন, হল প্রাধ্যক্ষ পরিষদ এটা করেছে। এটা নিয়ে আমি উপাচার্যের সঙ্গে কথা বলেছি। হল ফি পূর্বে যেমন ছিল সে অবস্থাতেই থাকার নির্দেশ দিয়েছেন উপাচার্য। বর্ধিত ফি স্থগিত। সবার সাথে কথা বলেই হল ফি বৃদ্ধির বিষয়টি জানানো হবে।

এদিকে আজ রোববার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে ‘স্টুডেন্ট রাইটস অ্যাসোসিয়েশন’র ব্যানারে বর্ধিত হল ফি প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। মানববন্ধনে শিক্ষার্থীরা পূর্বের ফি অর্থাৎ ২ হাজার ৮০০ টাকার পরিবর্তে ৯০০ টাকাই বহাল রাখার জোর দাবি জানান। এসময় বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

এর আগে, হল প্রাধ্যক্ষ পরিষদের এক সভায় হলের ফি বাড়ানোর সিদ্ধান্ত নেন প্রাধ্যক্ষরা। এ বিষয়ে হল প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের খালেদা জিয়া হলের প্রাধ্যক্ষ ড. সৈয়দা নুসরাত জাহান জানান, ইতোপূর্বে সংযুক্তি ফি হলভেদে আলাদা ছিল। সব হলেই ৯০০ টাকা ছিল না।

এজন্য প্রাধ্যক্ষ পরিষদ সিদ্ধান্ত নিয়েছিল যেন সবগুলো হলে একই ফি থাকে। হলের বিভিন্ন খাত থাকে, সেগুলোর জন্য ১৮০০ টাকা এবং সংযুক্তি ফি বাবদ ১০০০ টাকা ধরে নতুন সংযুক্তি ফি ২৮০০ টাকা নির্ধারণ করা হয়েছিল।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply