শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
মুশফিকের সামনে মাইলফলকের হাতছানি

মুশফিকের সামনে মাইলফলকের হাতছানি

মুশফিকের সামনে মাইলফলকের হাতছানি
মুশফিকুর রহিম। ফাইল ছবি

ক্রীড়া ডেস্ক: আয়ারল্যান্ডের বিপক্ষে শনিবার (১৮ মার্চ) প্রথম ওয়ানডে খেলতে নামছে বাংলাদেশ। এই ম্যাচের আগে মাইলফলকের সামনে দাঁড়িয়ে রয়েছেন টাইগার উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম। ওয়ানডেতে ৭ হাজারি ক্লাবে প্রবেশ করতে তার দরকার আর ৯৯ রান।

২০০৬ সালে প্রথম ওয়ানডে খেলা মুশফিকের রান এখন ৬ হাজার ৯০১। অর্থাৎ আর ৯৯ রান করলে ৭ হাজার রান পূর্ণ হবে তার। ফর্ম ধরে খেললে আইরিশদের বিপক্ষে প্রথম ওয়ানডেতেই এই কীর্তি অর্জন করতে পারেন তিনি। ৬ হাজার ৯০১ রান করতে তার লেগেছে ২৪২ ম্যাচ।

বাংলাদেশিদের মধ্যে ওয়ানডেতে মুশফিকের চেয়ে বেশি রান আছে মাত্র দুজনের। তারা হলেন- তামিম ইকবাল ও সাকিব আল হাসান। প্রথম বাংলাদেশি হিসেবে ৭ হাজারি ক্লাবে ঢুকেছিলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ২৩৪ ম্যাচে তার রানসংখ্যা ৮ হাজার ১৪৩। সাকিব আল হাসানের ওয়ানডে রান ৬ হাজার ৯৭৬। এই রান করতে তার লেগেছে ২২৭ ম্যাচ।

ওয়ানডে রানের হিসাবে মুশফিকের ঠিক সামনেই রয়েছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার মাইকেল বেভান। মুশফিকের চেয়ে মাত্র ১১ রান বেশি তার (৬৯১২)। অর্থাৎ ১২ রান করলেই বেভানকে ছাড়িয়ে যাবেন মিস্টার ডিপেন্ডেবল হিসেবে খ্যাতি পাওয়া মুশফিক।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply