শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
বিশ্বকাপের পর আবার অঘটন মরক্কোর! এ বার হারাল পাঁচ বারের বিশ্বসেরা ব্রাজিলকে

বিশ্বকাপের পর আবার অঘটন মরক্কোর! এ বার হারাল পাঁচ বারের বিশ্বসেরা ব্রাজিলকে

বিশ্বকাপের পর আবার অঘটন মরক্কোর! এ বার হারাল পাঁচ বারের বিশ্বসেরা ব্রাজিলকে
বিশ্বকাপের পর আবার অঘটন মরক্কোর! এ বার হারাল পাঁচ বারের বিশ্বসেরা ব্রাজিলকে

মিজানুর রহমান টনি: প্রদর্শনী ম্যাচে ব্রাজিলকে হারিয়ে দিল মরক্কো। শনিবার রাতে ২-১ ব্যবধানে জিতেছে আশরফ হাকিমির মরক্কো। পাঁচ বারের বিশ্বসেরা ব্রাজিলকে হারিয়ে চমকে দিয়েছে তারা।

কাতার বিশ্বকাপে একের পর এক অঘটন ঘটিয়েছিল মরক্কো। স্পেন, পর্তুগালের মতো দলকে হারিয়ে উঠে গিয়েছিল সেমিফাইনালে। সেই মরক্কোর অঘটন চলছেই। এ বার প্রদর্শনী ম্যাচে ব্রাজিলকে হারিয়ে দিল তারা। শনিবার রাতে ২-১ ব্যবধানে জিতেছে আশরফ হাকিমির মরক্কো। পাঁচ বারের বিশ্বসেরা ব্রাজিলকে হারিয়ে চমকে দিয়েছে তারা।

ব্রাজিলের মতো প্রতিদ্বন্দ্বী পেয়েও ঘরের মাঠে চুপ করে বসে থাকেনি মরক্কো। আগাগোড়া দাপুটে ফুটবল খেলেছে তারা। ট্যাঙ্গিয়ারের ইবন বতুতা স্টেডিয়ামে হাজির ছিলেন ৬৫ হাজার দর্শক। বিশ্বকাপের পর প্রথম বার ঘরের মাঠে মরক্কো। শুরুর দিকে ব্রাজিল বিপক্ষের আক্রমণ সামাল দেওয়ার চেষ্টা করছিল। তাতে দুই দলের ফুটবলারদের মধ্যে ঝামেলা, উত্তেজক মুহূর্ত তৈরি হয়। মরক্কোর ডিফেন্ডারদের কড়া ট্যাকলে রেগে যান ব্রাজিলের ফুটবলাররা। ম্যাচে বল নিয়ন্ত্রণ ব্রাজিলের পায়ে থাকলেও মরক্কোর ভরসা ছিল সেই প্রতি আক্রমণ।

২৯ মিনিটের মাথায় দুর্দান্ত গোল করে মরক্কোকে এগিয়ে দেন সোফিয়ান বৌফাল। বিশ্বকাপেও প্রতিটি ম্যাচে তিনি দুর্দান্ত খেলেছিলেন। তার আগেই অবশ্য ব্রাজিল এগিয়ে যেতে পারত। ২২ মিনিটে মরক্কো গোলকিপার ইয়াসিন বুনুর ভুলের কারণে ব্রাজিলের সামনে গোলের সুযোগ এসে গিয়েছিল। কিন্তু দেশের জার্সিতে অভিষেক হওয়া পামেরাসের উইঙ্গার রনি ফাঁকা গোলে বল ঠেলতে ব্যর্থ হন। এক মিনিট পরে আবার ভুল করেন বুনু। এ বার গোল করে দেন ভিনিসিয়াস। তবে ভার-এর সিদ্ধান্তে তা প্রত্যাহার করা হয়।

মরক্কোর হাকিম জিয়েচ দু’টি ভাল সুযোগ নষ্ট করেন। ৬৭ মিনিটে সমতা ফেরায় ব্রাজিল। এ বারও স্কুলছাত্রদের মতো ভুল করেন বুনু। সুযোগ কাজে লাগিয়ে গোল করেন কাসেমিরো। কিন্তু মরক্কো চুপ করে বসে থাকেনি। গোল করেন পরিবর্ত ফুটবলার আবদেলহামিদ সাবিরি।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply