শিরোনাম :
রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময় তানোরে টিসিবি উপকারভোগীদের জিম্মি করে কর আদায় ফ্রিজ়ে রাখা দুধ গরম করলেই ছানা হয়ে যায়! ফেলে না দিয়ে বানিয়ে ফেলুন নতুন ৫ খাবার গোপন করেছিলেন বিয়ে, প্রেমে পড়েছিলেন সহ-অভিনেত্রীর, বহুকামিতা নিয়ে প্রচারে থাকেন বলি নায়িকা ‘আল্লার কাছে পাঠিয়ে দেব’, ইজ়রায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে তুরস্কের প্রেসিডেন্ট এর্ডোগানের বার্তা রাশিয়ার পরে এ বার আইএসের হানা গৃহযুদ্ধ দীর্ণ সিরিয়ায়, বিস্ফোরণ, গুলিতে নিহত অন্তত ১১ রুয়েটের সাবেক ভিসি ও রেজিস্টারের বিরুদ্ধে মামলা করলো দুদক
বেনফিকাকে হারিয়ে সেমির পথে ইন্টার

বেনফিকাকে হারিয়ে সেমির পথে ইন্টার

বেনফিকাকে হারিয়ে সেমির পথে ইন্টার
বেনফিকাকে হারিয়ে সেমির পথে ইন্টার

মিজানুর রহমান টনি: লিসবনে বেনফিকাকে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ২-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে পথে এক পা দিয়ে রাখলো ইন্টার মিলান। ম্যাচের দ্বিতীয়ার্ধে নিকোলো বারেলা ও রোমেলু লুকাকুর গোলে নিশ্চিত হয় ইন্টারের জয়।

তিনবারের চ্যাম্পিয়ন ইন্টার এস্তাদিও দা লুজে দাপটের সঙ্গে পূর্ণ তিন পয়েন্ট সংগ্রহ করেছে। এবারের আসরে বেনফিকার এটাই প্রথম পরাজয়। ম্যাচের প্রথমার্ধে কোন দলই গোল করতে পারেনি। শেষ পর্যন্ত ৫১ মিনিটে আলেহান্দ্রো বাস্তোনির ক্রস থেকে ইন্টারকে এগিয়ে দেন বারেলি। বদলি খেলোয়াড় লুকাকু পেনাল্টি থেকে ৮২ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন। ১৯৯০ সালের পর এই প্রথমবারের মত সেমিফাইনালের লক্ষ্যে মাঠে নেমেছে বেনফিকা। কিন্তু ইন্টারের সামনে তারা নিজেদের মাঠে পাত্তাই পায়নি।

সাম্প্রতিক সময়ের বাজে ফর্ম সত্ত্বেও আত্মবিশ্বাস না হারিয়ে পেশাদারিত্ব প্রমাণ করেই জয় ছিনিয়ে নিয়েছে ইন্টার। সব ধরনের প্রতিযোগিতায় আগের পাঁচ ম্যাচে মাত্র দুই গোল করা ইন্টার কাল লিসবনেও একই ধারা বজায় রেখেছিল।

 ব্রিটিশ সম্প্রচার প্রতিষ্ঠান বিটি স্পোর্টকে ইন্টার মিডফিল্ডার হেনরিখ মিখতারিয়ান বলেছেন, ‘এবারের মৌসুমে এটি আমাদের অন্যতম সেরা ম্যাচ। পুরো মাঠেই আমরা আধিপত্য দেখিয়েছি। একে অন্যকে সহযোগিতা করেছি এবং তার পুরস্কারও পেয়েছি। আমরা সত্যিই দারুণভাবে ম্যাচটি শেষ করেছি। কিন্তু এখনো সব কিছু শেষ হয়ে যায়নি। আগামী সপ্তাহে আবারও আমরা মুখোমুখি হচ্ছি। আমরা জানি ম্যাচটা মোটেই সহজ হবে না।’

কোন দলই ম্যাচের প্রথমার্ধে তেমন ভাল কোন সুযোগ তৈরি করতে পারেনি। রাফা সিলভার শট রুখে দিয়ে বেনফিকাকে এগিয়ে যেতে দেননি ইন্টার গোলরক্ষক আন্দ্রে ওনানা। ৩০ গজ দূর থেকে ইন্টার ডিফেন্ডার ফ্রান্সেসকো আকারবির জোরালো শট অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে বাইরে চলে যায়। ম্যাচের আধা ঘন্টা পর ইন্টার সবচেয়ে ভাল সুযোগটি হাতছাড়া করে। লাউতারো মার্টিনেজের পাস ব্লক হয়ে গেলে অনেকটা ফাকায় দাঁড়ানো অভিজ্ঞ এডেন জেকোর কিছুই করার ছিলনা। গনসালো রামোস, অ্যালেক্স গ্রিমালডো বেনফিকাকে পরপর দুটি প্রচেষ্টায় হতাশ করেছেন।

দ্বিতীয়ার্ধের শুরুতে ডেডলক ভাঙ্গে ইন্টার। ৫১ মিনিটে বাস্তোনির ক্রস থেকে বারেলার হেডে এগিয়ে যায় সফরকারীরা। এবারের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে নয় ম্যাচের ছয়টিতে কোন গোল হজম করেনি ইন্টারের রক্ষণভাগ।

বেনফিকার কোচ রজার শিমিডিট ম্যাচে ফিরে আসার তাগিদে মধ্যমাঠে ফ্লোরেন্তিনোর স্থানে ডেভিড নেরেসকে পাঠান। কিন্তু ম্যাচ শেষের আট মিনিট আগে ব্যবধান দ্বিগুন করে বেনফিকাকে লড়াই থেকে ছিটকে দেয় ইন্টার। এবারের মৌসুমে বেনফিকার অন্যতম সেরা খেলোয়াড় হুয়াও মারিও ডেনজেল ডামফ্রিসের ক্রস হাতে লাগালে পেনাল্টি উপহার পায় ইন্টার। ৮২ মিনিটে গ্রীক গোলরক্ষক ওডিসিস ভ্লাকোডিমসকে পরাস্ত করে ব্যবধান বাড়ান লুকাকু। এই গোলে সাম্প্রতিক ফর্ম নিয়ে সমালোচকদের কিছুটা হলেও জবাব দিলেন লুকাকু।

ইন্টার কোচ সিমোন ইনজাগি লুকাকুর বদলে মূল দলে খেলিয়েছিলেন জেকোকে। সম্প্রতি কয়েকটি ম্যাচে বেশ কিছু গোলের সুযোগ নষ্ট করায় লুকাকুর ওপর আস্থা রাখতে পারেননি ইনজাগি। কিন্তু কাল প্রচন্ড চাপের মধ্যেও সুযোগ হাতছাড়া করেননি লুকাকু। ইনজুরি টাইমে রামোসের একটি শট দুর্দান্ত দক্ষতায় রুখে দিয়ে ওনানা ব্যবধান কমাতে দেয়নি।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply