শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
গোল নয়, চৌকো চাকায় দিব্যি চলছে সাইকেল! কিনবেন নাকি?

গোল নয়, চৌকো চাকায় দিব্যি চলছে সাইকেল! কিনবেন নাকি?

গোল নয়, চৌকো চাকায় দিব্যি চলছে সাইকেল! কিনবেন নাকি?
গোল নয়, চৌকো চাকায় দিব্যি চলছে সাইকেল! কিনবেন নাকি?

মিজানুর রহমান টনি: চৌকো চাকার সাইকেল তৈরি করেছেন এক ইউটিউবার। এই সাইকেলের ভিডিয়ো প্রকাশ্যে আসতেই তা দেখে মজেছেন অনেকে।

এটা প্রযুক্তির দুনিয়া। রোজ কতই না নিত্যনতুন প্রযুক্তির নানা সামগ্রীর হদিস পাওয়া যায়। এ বার তেমনই একটি রোজকারের জীবনের সামগ্রীর খোঁজ পাওয়া গেল। একটি অত্যাধুনিক সাইকেল। বাজারে হাজার রকমের সাইকেল রয়েছে। তবে সব সাইকেলের চাকাই গোল। কিন্তু এই নতুন সাইকেলের চাকা গোল নয়। তা হলে?

সাইকেলের চাকা বর্গাকার বা চৌকো! এমনটা কী ভাবে সম্ভব? এই অসম্ভবকেই সম্ভব করেছেন এক ইউটিউবার। তাঁর নাম মিস্টার কিউ। এমন একটি সাইকেল তৈরি করেছেন তিনি, যার চাকা বর্গাকার। ভাবছেন নিশ্চয়ই, চৌকো চাকার সাইকেল চলবে কী করে!ওই চৌকো চাকার সাইকেল চালিয়েও দেখিয়েছেন ইউটিউবার।

এই নিয়ে ইউটিউবে একটি ভিডিয়োও প্রকাশ করেছেন তিনি। তাতে দেখা গিয়েছে, দিব্যি ওই চৌকো চাকার সাইকেল চালাচ্ছেন ইউটিউবার। এই ভিডিয়োটি ভাইরাল হয়ে গিয়েছে সমাজমাধ্যমে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। কী ভাবে ওই চৌকো চাকার সাইকেল তৈরি করেছেন, সেটিও ভিডিয়োর মাধ্যমে তুলে ধরেছেন ওই ইউটিউবার। অনেকেই এই চৌকো চাকার সাইকেল চালানোর জন্য মরিয়া হয়ে উঠেছেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply