শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
পুঠিয়ায় বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

পুঠিয়ায় বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

পুঠিয়ায় বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত
পুঠিয়ায় বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহী পুঠিয়া প্রশাসনের আয়োজনে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বুধবার সকাল ১১টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে তামাক চাষ, তামাকজাত পণ্য উৎপাদন ও ব্যবহার এবং তামাকের বর্জ্য পরিবেশের জন্য কতটা ক্ষতিকর-সে বিষয়ে জনসাধারণ ও নীতিনির্ধারণী পর্যায়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এর আগে, ‘তামাক নয়, খাদ্য ফলান’ শ্লোগানকে সামনে রেখে একটি বর্ণাঢ্য র‍্যালি উপজেলা নির্বাহী কার্যালয় থেকে বের হয়ে মহাসড়ক প্রদক্ষিণ করে।

পরে সভায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নূরুল হাই মোহাম্মদ আনাছ, পিএএ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু।

আলোচনা সভার শুরুতে দিবসটির তাৎপর্য উল্লেখ্যপূর্বক স্বাগত বক্তব্যে ইউএনও নূরুল হাই মোহাম্মদ আনাছ বলেন, তামাক অধিকাংশ ক্ষেত্রেই ক্ষতিকারক। শিক্ষকদের তামাক নিয়ন্ত্রণে গুরুত্বপুর্ণ ভুমিকা পালন করতে হবে। এ ব্যাপারে সবাইকে সচেতন থাকবে হবে।  তামাকের পরিবর্তে অন্য ফসল ফলালে দেশ এবং কৃষক উভয়ই লাভবান হবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply