শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
মুখ বন্ধ করতে রাজি নন গয়েশ্বর, উপেক্ষিত তারেক-ফখরুল!

মুখ বন্ধ করতে রাজি নন গয়েশ্বর, উপেক্ষিত তারেক-ফখরুল!

মতিহার বার্তা ডেস্ক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের বিজয়ী ৫ নেতা সংসদে যোগ দেওয়ার সিদ্ধান্তকে ‘সঠিক’ বলে মনে করলেও এনিয়ে ভিন্ন সুর বাজিয়েই চলেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তারেক রহমানের সিদ্ধান্ত মোতাবেক শপথ গ্রহণের সিদ্ধান্ত হয়েছে- মির্জা ফখরুল এমন বক্তব্য বারবার দিলেও তা মানতে চাইছেন না গয়েশ্বর।

গয়েশ্বর সর্বশেষ বলেছেন, সিদ্ধান্ত সঠিক হয়েছে কি না, তা সময়ই বলে দেবে!সূত্র: বাংলা নিউজ ব্যাংক

নিজেদের ইতিহাসে সবচেয়ে কম সংখ্যক সদস্য নিয়ে এবার সংসদে যোগ দিয়েছে বিএনপি। আওয়ামী লীগের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার বিপরীতে খালেদা জিয়ার দলের সদস্য সংখ্যা ৬। দলের সিদ্ধান্তের প্রসঙ্গ টেনে গয়েশ্বর বলেন, আমি আর কিছু বলতে চাই না তবে, রং ডিসিশন ইজ বেটার দেন ইনডিসিশন।

বিএনপির বিজয়ীরা শপথ নেবেন না- এমন সিদ্ধান্তে অনড় থাকলেও শপথ গ্রহণের শেষ সময়ের দিকে ৫ বিজয়ীকে সংসদে যোগ দেয়ার অনুমতি দেন তারেক রহমান। সে মোতাবেক শপথ নেয় দলের ৫ সাংসদ। তারেক রহমান কর্তৃক নির্দেশিত হয়ে তারা শপথ নিলে দলের নেতাদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। নেতাদের অভিযোগ, স্থায়ী কমিটির সদস্যদের না জানিয়েই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। দলের নেতারা প্রকাশ্যে এই সিদ্ধান্তের সমালোচনা করতে থাকেন। প্রায় অধিকাংশ নেতাই মনে করেন যে, এই সিদ্ধান্তটি আত্মঘাতী, অসম্মানজনক এবং হাস্যকর। যেখানে অনড় অবস্থানে দাঁড়িয়ে আছেন গয়েশ্বর।

বিএনপির একটি সূত্রের বরাতে জানা গেছে, ভারপ্রাপ্ত চেয়ারম্যানের প্রকাশ্য সমালোচনা করায় গয়েশ্বর চন্দ্রকে ফোন দিলে উপরন্তু তারেক রহমানকেই প্রশ্নবাণে জর্জরিত করেন গয়েশ্বর। তারেক গয়েশ্বরের কাছে বিরোধিতার কারণ জানতে চাইলে উল্টো গয়েশ্বর রায় জানতে চান, দল চালাচ্ছে কে? দল কি কোনো ব্যক্তি চালায়? দল তো চলতে হবে একটা সম্মিলিত সিদ্ধান্তের আলোকে। সম্মিলিত সিদ্ধান্ত নেয়ার কেন্দ্র হলো স্থায়ী কমিটি। স্থায়ী কমিটিতে আলোচনা না করে কিভাবে পাঁচজন এমপি সংসদে যাওয়ার সিদ্ধান্ত নিলো? তারা যদি সংসদে যাবেই তাহলে কেনো মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংসদে গেলেন না? আমি জানি এসবের কোনো উত্তর নেই আপনার কাছে।

এসময় তারেক রহমানকে গয়েশ্বর বলেন, বৃহত্তর রাজনৈতিক স্বার্থে দলে আমূল পরিবর্তন করতে হবে। প্রয়োজনে দল বাঁচানোর স্বার্থে বহিষ্কারও করতে হবে। এছাড়া বিএনপিকে সঠিক পথে ফিরিয়ে আনার দ্বিতীয় কোনো পথ নেই। আর যদি রাজনীতি করতেই চান, তাহলে দেশে এসে প্রত্যক্ষভাবে রাজনীতি করুন। বাইরে থেকে হঠাৎ হঠাৎ নির্দেশনা দিলে দলে বিভ্রান্তি বাড়বে।

মতিহার বার্তা ডট কম – ০৮ মে, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply