শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
৩ হাজার লিটার চোরাই তেলসহ আটক ২

৩ হাজার লিটার চোরাই তেলসহ আটক ২

রাজশাহীর সময় ডেস্ক : নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় র‌্যাব-১১ এর একটি টিম অভিযান চালিয়ে তিন হাজার লিটার চোরাই তেলসহ চিহ্নিত তেল চোর মীর্জা পাভেল ও তার এক সহযোগীকে গ্রেফতার করা হয়েছে। শনিবার বিকেলে ফতুল্লার ধর্মগঞ্জ পাকাপুল এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে র‌্যাব-১১।

মীর্জা পাভেল দীর্ঘদিন ধরে আজমির ওসমানের নাম ভাঙিয়ে নদী পথে অবৈধভাবে চোরাকারবারী করতো বলে অভিযোগ রয়েছে।

র‌্যাব-১১ এর সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান জানান, মীর্জা পাভেল দীর্ঘদিন ধরে অবৈধভাবে চোরাকারবার করছে- এমন অভিযোগে শনিবার বিকেলে তার গোডাউনে অভিযান চালিয়ে ১৪টি তেলের ড্রামের প্রতিটিতে ২১০ লিটার করে মোট ২ হাজার ৯৪০ লিটার চোরাই ডিজেলসহ এ কাজে ব্যবহৃত ২টি মোবইল সেট জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ১ লাখ ৯১ হাজার টাকা।

তিনি জানান, অভিযানে তেল চোরাই চক্রের ফতুল্লা থানার মূলহোতা মো. জাকের হোসেন পাভেল ওরফে মির্জা পাভেল (৪০) ও তার সহযোগী উত্তম দাসকে (৪৫) গ্রেফতার করা হয়। তারা দীর্ঘদিন ধরে ফতুল্লা মডেল থানাসহ আশপাশের এলাকায় সুকৌশলে তেল চুরি করত। তারা এই চোরাই তেল ঢাকা ও আশপাশের বিভিন্ন জেলায় অসাধু তেল ব্যবসায়ীদের কাছে সরবরাহ করতো।

গ্রেফতারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, নারায়ণগঞ্জের ফতুল্লা থানা এলাকায় বেশ কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট রয়েছে। তারা সুকৌশলে দীর্ঘদিন যাবৎ তেল চুরি করে আসছে। তারা চোরাই তেলের সঙ্গে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীর কাছে তা সরবরাহ করত। এই তেল ব্যবহার করে গাড়ির ইঞ্জিনের ব্যাপক ক্ষতি হয়। এই চোরাই সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এলাকাবাসী জানায়, মীর্জা পাভেল নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক এমপি প্রয়াত নাসিম ওসমানের ছেলে আজমির ওসমানের নাম ভাঙিয়ে নদী পথে অবৈধভাবে চোরাই তেলের ব্যবসা করতো। এছাড়া পাভেল চোরাই তেলের কারবারসহ আজমির ওসমানের নাম ব্যবহার করে এলাকায় প্রভাব বিস্তার করছেন বলে অভিযোগ তাদের।

মতিহার বার্তা ডট কম-২৯ জুন ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply