শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
শ্রীলঙ্কা পুলিশের মহাপরিদর্শক (আইজি) গ্রেফতার

শ্রীলঙ্কা পুলিশের মহাপরিদর্শক (আইজি) গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক : ইস্টার সানডের বোমা হামলায় ২৫৮ জনের প্রাণহানির ঘটনায় ব্যর্থতার দায়ে শ্রীলঙ্কার পুলিশের মহাপরিদর্শক ও সাবেতক প্রতিরক্ষা প্রধানকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার দেশটির পুলিশ প্রধান ও সাবেক প্রতিরক্ষা প্রধানকে গ্রেফতারের তথ্য দিয়েছেন সরকারের মুখপাত্র রুয়ান গুনাসেকারা।

তিনি বলেছেন, দেশে মানবতার বিরুদ্ধে অপরাধ সংঘটিত হতে যাচ্ছে, এমন সতর্ক বার্তা পাওয়ার পরও ঠেকাতে ব্যর্থ হওয়ায় পুলিশের মহাপরিদর্শক পুজিথ জয়াসুন্দর ও সাবেক প্রতিরক্ষা প্রধান হেমাসিরি ফার্নান্ডোকে গ্রেফতার করা হয়েছে। দেশটির অ্যাটর্নি জেনারেল এ দুই শীর্ষ কর্মকর্তার বিরুদ্ধে নিরাপত্তা ব্যর্থতার অভিযোগ আনার পরদিন তাদের গ্রেফতার করা হলো।

গুনাসেকারা বলেন, গোয়েন্দাদের হাতে গ্রেফতারের সময় তারা দু’জন পৃথক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। লঙ্কান অ্যাটর্নি জেনারেল দাপ্পুলা ডি লিভেরা এই দুই কর্মকর্তার বিরুদ্ধে খুনের অভিযোগ আনা হতে পারে বলে জানিয়েছেন।

ডি লিভেরা বলেছেন, আগাম সতর্ক বার্তা পাওয়ার পরও তারা ইস্টার সানডের বোমা হামলা ঠেকাতে ব্যর্থ হয়েছেন।

গত ২১ এপ্রিল শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর তিনটি গীর্জা ও তিনটি বিলাসবহুল হোটেল ভয়াবহ বোমা হামলা হয়। দেশটির সরকার এই হামলায় স্থানীয় একটি উগ্রপন্থী ইসলামি গোষ্ঠীর ওপর চাপালেও তিনদিন পর জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) দায় স্বীকার করে বিবৃতি দেয়। হামলায় অন্তত ২৫৮ জনের প্রাণহানি ঘটে।

মতিহার বার্তা ডট কম  ০৩ জুলাই ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply