শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
ড্রোন দিয়ে এডিস মশা খুঁজছেন মেয়র

ড্রোন দিয়ে এডিস মশা খুঁজছেন মেয়র

মতিহার বার্তা ডেস্ক : বরিশাল নগরীর বহুতল ভবনগুলোর ছাদে পানি জমে আছে কিনা তা দেখতে ড্রোন ব্যবহার করছে সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ।

সিটি কর্পোরেশন সূত্র জানায়, বরিশাল নগরীতে কয়েক হাজার বহুতল ভবন রয়েছে। সবগুলো ভবনের ছাদে ওঠা সম্ভব নয়, তাই ড্রোনের মাধ্যমে নজরদারি করা হচ্ছে।

একই সঙ্গে ডেঙ্গু প্রতিরোধে বরিশাল সিটি কর্পোরেশনের বিভিন্ন কর্মকাণ্ড সরাসরি তদারকি করছেন মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, রাজধানীতে ডেঙ্গু দেখা দেয়ার পর থেকেই বরিশাল নগরীতে সচেতনতামূলক প্রচারণা চালানো হয়। অফিস-আদালত, বাসা-বাড়িতে যেসব স্থানে এডিস মশা বংশ বিস্তার করতে পারে তা পরিষ্কার রাখার অনুরোধ করা হয়েছে। পাশাপাশি ময়লা-আবর্জনা পরিষ্কার করে মশার ওষুধ ছিটানো হচ্ছে।

তিনি আরও বলেন, বহুতল ভবনের ছাদে এডিস মশা বংশ বিস্তার উপযোগী পরিবেশ বা লার্ভা রয়েছে কিনা তা সন্ধানে ড্রোন ব্যবহার করা হচ্ছে। কোথাও এডিস মশার বংশ বিস্তারের উপযোগী পরিবেশ দেখা গেলেই সঙ্গে সঙ্গে ছুটে যাচ্ছেন সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতাকর্মীরা। কোনো বাসায় এডিস মশার লার্ভার অস্তিত্ব পাওয়া গেলে ভবন মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। সুত্র: জাগো নিউজ

মতিহার বার্তা ডট কম  ০৮ আগস্ট  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply