শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
এমন প্রতিবেশী দেশ যেন কারো না হয় : রাজনাথ

এমন প্রতিবেশী দেশ যেন কারো না হয় : রাজনাথ

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের সঙ্গে সব ধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার কড়া সমালোচনা করলেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি বললেন, ‘এমন প্রতিবেশী যেন আর কেউ না পায়!’

নাম উল্লেখ না করলেও প্রতিবেশী বলতে তিনি কাকে বোঝাচ্ছেন, তা অস্পষ্ট থাকেনি পাকিস্তানের বুধবারের ঘোষণার পরের দিন রাজনাথ এমন মন্তব্য করলেন। জম্মু-কাশ্মীরে ৩৭০ অনুচ্ছেদ রদের ঘোষণার জেরে বুধবার ভারতের সঙ্গে সব ধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

নয়াদিল্লিতে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাদের এক অনুষ্ঠানে রাজনাথ বলেন, ‘প্রতিবেশীকে নিয়ে আমাদের যথেষ্ট সন্দেহ, সংশয় রয়েছে। ঘটনা হল, বন্ধুকে আমরা বেছে নিতে পারি। একজন না হলে আরেকজন। কিন্তু প্রতিবেশীকে তো আর বেছে নেয়া যায় না। মেনে নিতে হয়। আর সেই প্রতিবেশী যদি হয় একেবারে পাশের দরজার হয়, তাহলে তো আর কথাই নেই! ঈশ্বরের কাছে প্রার্থনা করি, কারো কপালে যেন এমন প্রতিবেশী না জোটে!’

ভারতের সংবিধানের অনুচ্ছেদ ৩৭০ বাতিল হয়ে যাওয়ার পর বুধবার ইসলামাবাদে ভারতীয় হাইকমিশনারকে বহিষ্কারের ঘোষণা দেয় পাকিস্তান। ইসলামাবাদ বলছে, ভারতের সঙ্গে সব ধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার জন্য পাঁচ দফা কর্মসূচি নিয়েছে তারা। যার অন্যতম দ্বিপাক্ষিক বাণিজ্যের দরজা পুরোপুরি বন্ধ করে দেয়া। আনন্দবাজার।

মতিহার বার্তা ডট কম  ০৮ আগস্ট  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply