শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
৭০০ কিমি দূরের শত্রুকে গুঁড়িয়ে দিতে পারে পাকিস্তানের নয়া মিসাইল

৭০০ কিমি দূরের শত্রুকে গুঁড়িয়ে দিতে পারে পাকিস্তানের নয়া মিসাইল

৭০০ কিমি দূরের শত্রুকে গুঁড়িয়ে দিতে পারে পাকিস্তানের নয়া মিসাইল
৭০০ কিমি দূরের শত্রুকে গুঁড়িয়ে দিতে পারে পাকিস্তানের নয়া মিসাইল

আন্তর্জাতিক ডেস্ক : ফের মিসাইল ছুঁড়ল পাকিস্তান। সাগরের তলদেশ থেকে মিসাইলের সফল পরীক্ষা চালাল পাকিস্তান নৌবাহিনী। ভূমি থেকে সাগরে নিক্ষেপযোগ্য মিসাইলের পরীক্ষা চালানো হয়েছে।

একেবারে দেশীয় প্রযুক্তিতে এই মিসাইলটি তৈরি করেছে পাকিস্তানের বিজ্ঞানীরা। জানা গিয়েছে, আরব সাগরের গভীরে এই মিসাইলের পরীক্ষা চালানো হয়েছে বলে জানা গিয়েছে।

সে দেশের নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল মাহমুদ আব্বাসি নিজেই ক্ষেপণাস্ত্র পরীক্ষার বিষয়টি তদারকি করেছেন বলে এক্সপ্রেস ট্রিবিউন তাদের প্রকাশিত খবরে জানিয়েছে।

একেবারে দেশীয় প্রযুক্তিতে তৈরি যরব নামের ক্ষেপণাস্ত্রটি লক্ষ্যবস্তুতে নিখুঁতভাবে আঘাত হেনেছে বলে পাকিস্তান নৌবাহিনীর তরফে জানানো হয়েছে। নির্মাণ থেকে পরীক্ষা পর্যন্ত সকল পর্যায় সুন্দরভাবে সম্পন্ন করার জন্য বিজ্ঞানী ও ইঞ্জিনিয়ার সহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়েছেন পাকিস্তানের নৌবাহিনী প্রধান।

অ্যাডমিরাল মাহমুদ আব্বাসি জানিয়েছেন, নয়া ক্ষেপণাস্ত্রটির পাল্লা ৭০০ কিলোমিটার। সাগরে শত্রুর জাহাজ ধ্বংসের লক্ষ্যেই এটি তৈরি করা হয়েছে।

এদিকে ক্ষেপণাস্ত্রের পাল্লা বাড়ানোর বদলে ক্ষুদ্র পাল্লার ক্রুজ ক্ষেপণাস্ত্র তৈরির ওপর গুরুত্ব দিয়েছে পাকিস্তান। এ জাতীয় ক্ষেপণাস্ত্র খুব নিচু দিয়ে উড়ে যায় বলে ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থাকে ফাঁকি দিতে পারবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

পরমাণু বোমা বহনে সক্ষম নিজস্ব প্রযুক্তিতে তৈরি বাবর ক্ষেপণাস্ত্রের পরীক্ষা দফায় দফায় করছে ইসলামাবাদ।

মতিহার বার্তা ডট কম – ০৮ নভেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply