শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
ভারত ও পাকিস্তানের মধ্যে পরিস্থিতি ক্রমশ স্থিতিশীল হচ্ছে বললেন ট্রাম্প

ভারত ও পাকিস্তানের মধ্যে পরিস্থিতি ক্রমশ স্থিতিশীল হচ্ছে বললেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : ভারত ও পাকিস্তান থেকে ভাল খবর আসছে। দুই দেশের পরিস্থিতি নিয়ে এমনটাই বললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দুই দেশের মধ্যে পরিস্থিতি ক্রমশ স্থিতিশীল হচ্ছে, এমনই ইঙ্গিত দিয়েছেন ট্রাম্প।

হানোইতে সাংবাদিক বৈঠকের সময় ট্রাম্প বলেন, ‘ভারত ও পাকিস্তান থেকে ভালো খবর আসছে। দুই দেশের মধ্যে যে সংঘাত তৈরি হয়েছিল, তা ক্রমশ শান্ত হচ্ছে। কয়েক দশক ধরে চলছে এই অশান্তি।’ আমেরিকা স্থিতি ফেরানোর চেষ্টা করছে বলেও উল্লেখ করেছেন ট্রাম্প।

উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের সঙ্গে বৈঠকের পর এমনটাই বলেন তিনি। ভারত এবং পাকিস্তানের মধ্যে তৈরি হওয়া সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে এর আগেও মন্তব্য করেছে ট্রাম্প প্রশাসন।

কাশ্মীরে জঙ্গি হানার পর ট্রাম্প নিজে বলেছিলেন এটি একটি ভয়াবহ ঘটনা। তার আগে তাঁর প্রশাসনের তরফে বলা হয় ভারতের আত্মরক্ষার অধিকার আছে।

ভারত এবং পাকিস্তানের মধ্যে তৈরি হওয়া উত্তেজনার মাঝে ইসলামাবাদকে দু’বার কড়া বার্তা দিয়েছে আমেরিকা। এবার এই নিয়ে প্রতিক্রিয়া দিলেন আমেরিকায় নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূত আসাদ মাজীদ খান।

তিনি বলেন, ভারতের এয়ার স্ট্রাইকের নিন্দা করেনি আমেরিকা। এখান থেকেই বোঝা যাচ্ছে ভারতের বক্তব্যকেই প্রাধান্য দিচ্ছে হোয়াইট হাউজ।

বৃহস্পতিবারই রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের প্রতিশ্রুতির কথা পাকিস্তানকে মনে করিয়ে দিয়েছেন ট্রাম্প প্রশাসন৷ কড়া ভাষায় জানিয়ে দিল জঙ্গিদের আশ্রয় দেওয়া বন্ধ করে নিরাপত্তা পরিষদকে দেওয়া প্রতিশ্রুতি পালন করুক পাকিস্তান।

 একই সঙ্গে দক্ষিণ পূর্ব এশিয়ায় শান্তি ও স্থিতাবস্থা বজায় রাখতে দুই দেশকে সামরিক কার্যকলাপে এখানেই দাঁড়ি টানতে বলেছে আমেরিকা৷

মতিহার বার্তা ডট কম ২৮ ফেব্রুয়ারি, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply