শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
ইফতারে শাহী টুকরা

ইফতারে শাহী টুকরা

ইফতারে শাহী টুকরা
ইফতারে শাহী টুকরা

ফারহানা জেরিন: শাহী টুকরা দক্ষিণ এশিয়ার একটি জনপ্রিয় খাবার। অনেকে ইফতারেও এই খাবারটি খেতে পছন্দ করেন। সুস্বাদু এই খাবারটি তৈরি করাও বেশ সহজ।

উপকরণ:

২ টেবিল চামচ তেল/ঘি

৪ টুকরা পাউরুটি

২০০ মিলি লিটার দুধ

৩ টেবিল চামচ চিনি

এক চিমটি জাফরান (যদি পাওয়া যায়)

 কিশমিশ কয়েকটি

কাজুবাদাম কুচি ৩ চামচ

এলাচ গুঁড়া আধা চা চামচ

ক্রিম এক চাপের এক চতুর্থাংশ

প্রস্তুত প্রণালি: প্যানে সামান্য তেল দিয়ে পাউরুটির টুকরোগুলো ভাজুন। এবার পাউরুটিগুলো আলাদা করে রাখুন।  এবার আরেকটি পাত্রে দুধ, চিনি, জাফরান যোগ করুন। জ্বাল দিয়ে ঘন করুন। বারবার নাড়তে থাকুন। এখন এই মিশ্রণে কিশমিশ কাজুবাদাম, এলাচ গুঁড়া দিন। কিছুক্ষণ নেড়ে মিশ্রণটি চুলা থেকে নামিয়ে রাখুন। এবার ভাজা পাউরুটিগুলো দুধের মিশ্রণে ঢেলে দিন। আরেকটু ঘন করতে ক্রিম যোগ করতে পারেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply